রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

ইয়্যাসের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


প্রকাশিত:
৫ জুলাই ২০২১ ০৪:২৬

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১২:২৫

ছবি: আলোচনা সভা

রাজশাহীর স্বেচ্ছাসেবী ও গবেষণাধর্মী উন্নয়নমূলক সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস এর ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে অনলাইন আলোচনা অনুষ্ঠিত হয়েছে। রোববার (০৪ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটা হতে প্রায় ঘন্টাব্যাপী ফেসবুক ম্যাসেঞ্জার রুমে এ আলোচনা করা হয়। আলোচনা সভাটি সংগঠনটির অফিসিয়াল ফেসবুক পেজে সরাসরি সম্প্রচারিত হয়।

ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র সভাপতি বরেন্দ্র অঞ্চলের শ্রেষ্ঠ যুব মোঃ শামীউল আলীম শাওন’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকের পরিচালনা ও সঞ্চালনায় আলোচনা সভাতে প্রধান অতিথি ও আলোচক ছিলেন উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক বরেন্দ্র অঞ্চলের সমন্বয়কারী গবেষক শহিদুল ইসলাম। সম্মানিত অতিথি ও আলোচক ছিলেন, সামাজিক কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক সম্রাট রায়হান, স্বপ্নচারী উন্নয়ন সংগঠন (তানোর)’র সভাপতি রুবেল হোসেন মিন্টু, বারসিক রাজশাহীর কমিউনিটি ফ্যাসিলেটর তহুরা খাতুন লিলি, ভঙ্গী নৃত্য শিল্পালয়ের সাধারণ সম্পাদক রবিন শেখ।

আলোচনায় অংশ নেন, ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস কোষাধ্যক্ষ রিনা আক্তার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রাকিবুল ইসলাস রাসেল কার্যনির্বাহী সদস্য মোসাঃ শান্তা ইসলাম প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘ইয়্যাস ২০১৫ সালে প্রতিষ্ঠা লাভের পর থেকে রাজশাহী তথা বরেন্দ্র অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। মানুষসহ সকল প্রাণের খাদ্য নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি নানা ধরণের মানবিক কর্মকান্ড পরিচালনা করছে। সংগঠনটি প্রান্তিক মানুষের অধিকার আদায়ে আন্দোলন করে থাকে।”

করোনা মহামারির মধ্যেও সংগঠনটির সদস্যরা নিজেদের নিরাপত্তার কথা চিন্তা না করে মানুষের কল্যানে মাঠে কাজে করে চলেছে। তারা মানুষকে সচেতন করেছে উপহার সমাগ্রী প্রদান করেছে বলেও বক্তারা তাদের বক্তব্যে তুলে ধরেন।

সংগঠনটির মানবিক কাজের প্রশংসা করে আলোচকগণ তাদের কাজে পাশে থাকার প্রত্যায় ব্যাক্ত করে সংগঠনটির কার্যক্রমের ধারাবাহিতা অব্যহত রাখার অনুরোধ করেন একই সঙ্গে তাদের সফলতা কামনা করেন।

করোনা মহামারি শেষে বিশ্ব পরিস্থিতি স্বাভাবিক হলে সংগঠনটি তাদের গৃহীত পরিকল্পনা বাস্তবায়ন করবেন আর আরো বৃহৎ পরিসরে মাঠ পর্যায়ে কাজ করবে বলেও জানান ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস সভাপতি শামউল আলীম শাওন।

 

 

আরপি/এসআর-২৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top