রাজশাহী শনিবার, ২রা মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০

দেশব্যাপী কঠোর লকডাউনের তিন দিনে

রাজশাহীতে ১৪৬ মামলায় দেড় লাখ টাকা জরিমানা


প্রকাশিত:
৪ জুলাই ২০২১ ০৫:২৯

আপডেট:
২ মার্চ ২০২৪ ১২:৩৬

ছবি: রাজশাহী পোস্ট

কঠোর লকডাউন না মেনে বাইরে ঘুরে বেড়ানোর কারণে রাজশাহীতে ১৪৬ জনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে মামলা হয়েছে। শনিবার দুপুর ২টা পর্যন্ত মোট ১৪৬টি মামলা থেকে ১ লাখ ৫২ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। জেলা প্রশাসন জানিয়েছে, কঠোর লকডাউন শুরুর প্রথম দিন বৃহস্পতিবার রাজশাহীতে ৫০টি মামলার বিপরীতে ৫০ জনের কাছ থেকে ৬৬ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ দিন বিতরণ করা হয়েছে ৮৬০টি মাস্ক।

দ্বিতীয় দিন শুক্রবার রাজশাহীতে ৬৬টি জনের বিরুদ্ধে দন্ডবিধি-১৮৬০, সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন-২০১৮ এবং সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী ৬৬টি মামলা করা হয়েছে। এর বিপরীতে আদায় করা হয়েছে ৬৭ হাজার ৭৫০ টাকা জরিমানা। সেদিন করোনা সচেতনতায় রাজশাহীতে এক হাজার ১৫০টি মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

কঠোর লকডাউনের তৃতীয় দিন শনিবার দুপুর ২টা পর্যন্ত রাজশাহী মহানগর এলাকায় ৩০টি মামলা হয়েছে ভ্রাম্যমাণ আদালতে। এসব মামলার বিপরীতে জরিমানা আদায় করা হয়েছে ১৭ হাজার ৬০০ টাকা। রাজশাহী জেলার বিভিন্ন উপজেলা ও মহানগর এলাকায় অভিযান চলছিলই।

আগের দুইদিনের মত তৃতীয় দিনেও রাজশাহীতে পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেছেন। এ দিনও শহরে মানুষের উপস্থিতি কম থাকলেও আগের দুইদিনের চেয়ে বেশি দেখা গেছে রিকশা। দুপুরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম এবং র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল জিয়াউর রহমান তালুকদার নগরীতে লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

রাজশাহীতে লকডাউন সফল করতে ৯ উপজেলায় দুটি করে ১৮টি ভ্রাম্যমাণ আদালত মাঠে রয়েছে। এছাড়া মহানগর এলাকায় রয়েছে চারটি ভ্রাম্যমাণ আদালত। জেলা ও মহানগরে মোট ভ্রাম্যমাণ আদালত রয়েছে ২২টি। উপজেলাগুলোতে বিজিবি এবং সেনাবাহিনী পালা করে টহল দিচ্ছে।

 

 

 

আরপি/এসআর-২৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top