রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

চারঘাটে ছাগল হাটে উপচে পড়া ভিড়, স্বাস্থ্যবিধির বালাই নেই


প্রকাশিত:
৩ জুলাই ২০২১ ০৩:০১

আপডেট:
২ মে ২০২৪ ১৮:১৭

ছবি: নন্দনগাছী ছাগলের হাট

সারাদেশের ন্যায় রাজশাহীর চারঘাটেও চলছে কঠোর বিধিনিষেধ। তবে এ বিধিনিষেধের মধ্যেই শুক্রবার (২ জুলাই) উপজেলার নিমপাড়া ইউনিয়নের নন্দনগাছীতে বসেছে ছাগলের হাট।

হাটে ক্রেতা-বিক্রেতার কাছে মাস্ক থাকলেও, অধিকাংশের মুখে ছিল না মাস্ক। তাদের মাস্ক ছিল থুতনির নিচে। তবে প্রশাসনের লোক ও সাংবাদিক দেখলেই তড়িঘড়ি করে মাস্ক পরছেন তারা। এছাড়া হাটে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারেও উদাসীনতা দেখা গেছে মানুষের মাঝে।

শুক্রবার (২ জুলাই) দুপুরে নিমপাড়া ইউনিয়ন পরিষদ চত্ত্বরের এ হাটে সরেজমিনে দেখা যায়, হাটে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই নেই। সামাজিক দূরত্ব মানছেন না কেউ।

এদিকে ছাগলের হাটকে কেন্দ্র করে ঐ এলাকায় নসিমন, ভ্যানসহ অন্যান্য ছোট যানবাহন চলাচল বেড়েছে। কিছু দোকানও খোলা দেখা যায়।

স্থানীয়রা জানান, প্রতি সপ্তাহের শুক্রবার ও সোমবার ছাগলের হাট বসে। এটি উপজেলার সবচেয়ে বড় ছাগলের হাট। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় কঠোর লকডাউন থাকা সত্ত্বেও যথারীতি বসেছে ছাগলের হাট।

নন্দনগাছী বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি রেজাউল ইসলাম বলেন, ছাগলের হাট বসানোর অনুমতি আছে কিনা আমার জানা নেই। গতবার নন্দনগাছী হাট বাজারের স্বাস্থ্যবিধি নিশ্চিতের দায়িত্ব ছিল আমাদের উপরে, আমরা দায়িত্ব পালন করেছি। এবার স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য আনসার সদস্যদের নিয়োজিত করা হয়েছে। তারা স্বাস্থ্যবিধি মানার জন্য ক্রেতা বিক্রেতাদের অনুরোধ করছে। তবে অনেকেই স্বাস্থ্যবিধি মানছে না।

ইউনিয়ন পরিষদ চত্ত্বরে স্বাস্থ্যবিধি না মেনে ছাগলের হাট বসানো সম্পর্কে জানতে চাইলে নিমপাড়া ইউনিয়ন করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান বলেন, আজ পরিষদ চত্ত্বরে হাট বসেছে কিনা আমার জানা নাই। খোঁজ নিয়ে দেখছি। যদি স্বাস্থ্যবিধি না মানে তবে স্থানীয় প্রশাসনের মাধ্যমে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

আরপি/এসআর-২২



আপনার মূল্যবান মতামত দিন:

Top