রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে সারাদিনে ৯২ মিলিমিটার বৃষ্টিপাত


প্রকাশিত:
২ জুলাই ২০২১ ০৫:০৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০২:০০

ফাইল ছবি

বৃহস্পতিবার ভোর থেকেই রাজশাহীতে ঝরেছে অবিরাম বৃষ্টি। তবে এই স্বস্তির বৃষ্টিটি রুপ নিতে পারে  ভারি বর্ষণে। অব্যাহত থাকতে পারে আগামী দু্ তিন দিন।

রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার ভোর ৩টা থেকে রাজশাহীতে শুরু হয় মুষলধারে বৃষ্টি। দুপুর ২ টা পর্যন্ত ৯২ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়। দুপুরের পরও থেমে থেমে আসে বৃষ্টি। বিকেল থেকে আকাশ এখনও মেঘলা রয়েছে। 

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র জানান, রাত ৩ টা ২০ মিনিট থেকে বৃষ্টি শুরু হয়ে সকাল ৬ টা পর্যন্ত ৩ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া সকাল ৬টা থেকে দুপুর দুইটা পর্যন্ত ৯২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা এ মধ্য আষাঢ়ে রাজশাহীতে সর্বোচ্চ।

২৪ ঘণ্টায় ৮৮ মিলিমিটারের বেশি বৃষ্টি হলে তাকে অতি ভারি বর্ষণ বলা হয়। বৃহস্পতিবার রাজশাহীতে এই ধরণের বৃষ্টিই হয়েছে বলেও জানান তিনি।

এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সারা দেশে থেমে থেমে বৃষ্টিপাতের সম্ভাবনা এখনও রয়েছে। তবে একাধিক স্থানে ভারি বর্ষণ হতে পারে। যা আগামী ৩ জুলাই পর্যন্ত হতে পারে। এরপর কিছুটা কমলেও বৃষ্টি হবে সাড়া মাস জুড়েই। তবে তা হবে থেমে থেমে আবার কোথাও হালকা কোথাও মাঝারি।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়া পূর্বাভাসে আবহাওয়াবিদ মোঃ শহিদুল ইসলাম এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান। তথ্য অনুযায়ী, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে​।

 

 

আরপি/এসআর-২৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top