রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে করোনা ইউনিটে মৃত্যুর মিছিলে আরো ১০


প্রকাশিত:
২৭ জুন ২০২১ ১৮:৩৭

আপডেট:
২৮ জুন ২০২১ ০০:২৬

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় মারা যাওয়াদের মধ্যে একজনের করোনা পজেটিভ ছিল। বাকি ৯জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

হাসপাতাল সূত্রে জানা যায়, নতুন মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাগঞ্জের দুইজন ও নাটোরের চার। এদের মধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী। এ নিয়ে চলতি মাসে (১ জুন সকাল ৬টা থেকে ২৭ জুন সকাল ৬টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ৩০১ জন। এর আগে সবচেয়ে বেশী মারা যায় গত ২৪ জুন ১৮ জন এবং সবচেয়ে কম গত ১২ জুন চারজন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, এ হাসপাতালে কোভিড ইউনিটে মৃত্যুহার অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫ জন। এর মধ্যে রাজশাহীর ৩৭ জন,পাবনার ছয়, নাটোরের পাঁচ ,চাঁপাইনবাবগঞ্জের চার, নওগাঁর দুই ও দিনাজপুরের একজন। সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫৫ জন।

তিনি আরো জানান, রোববার সকাল ৬টা পর্যন্ত ৩৫৭ বেডের বিপরীতে করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগী আছেন ৪৩৪ জন। যা আগের দিন ছিল ৪৩১। অতিরিক্ত রোগিদের মেঝে ও বারান্দায় রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আইউসিইউতে ভর্তি আছেন ২০ জন। রোগীদের চাপ সামলাতে আরেকটি করোনা ওয়ার্ড বাড়ানো হয়েছে। ৪৮ বেডের ১৪ নাম্বার সাধারণ ওয়ার্ডে অক্সিজেন লাইন বসিয়ে করোনা ওয়ার্ডে রুপান্তর করা হয়েছে। 

আরপি/ এস



আপনার মূল্যবান মতামত দিন:

Top