রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

জনসচেতনতায় রাজশাহীতে মাস্ক বিতরণ শুরু


প্রকাশিত:
২৬ জুন ২০২১ ০২:৩৫

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৪:৪৯

ছবি: প্রতিনিধি

করোনায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ও মানুষকে স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধ করতে রাজশাহীতে মাস্ক বিতরণ করেছে উত্তরবঙ্গের সর্ববৃহৎ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেসক্লাব।

শুক্রবার (২৫ জুন) দিনব্যাপী নগরীর ৫, ৬, ৭ এবং ৩০ নম্বর ওয়ার্ড এলাকায় মাস্ক বিতরণ এবং করোনার ঝুঁকি এড়াতে জনগণকে সচেতন করা হয়। প্রবাসীদের নানা অধিকার নিয়ে কাজ করা উত্তর আমেরিকার বৃহৎ সংগঠন ‘বৃহত্তর রাজশাহী সমিতি ইউএসএ’ এর সৌজন্যে এ মাস্ক বিতরণ করা হয়েছে। এর আগে প্রবাসীদের এ সংগঠনের সাথে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেসক্লাবের ভার্চুয়ালি মতবিনিময় এবং একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

মতবিনিময় সভায় ‘বৃহত্তর রাজশাহী সমিতি ইউএসএ’ এর সদস্য সচিব এমএ মজিদ আকন্দ বলেন, ২০০২ সালে বাংলাদেশের রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁ জেলা প্রবাসীদের নিয়ে এ সংগঠনের যাত্রা শুরু হয়। যার উদ্দেশ্য ছিল বিদেশের মাটিতে বাংলাদেশীদের সংগঠিত করা এবং নিজেদের মধ্যে ভ্রাতৃত্ববোধ তৈরি করে সম্পৃতি স্থাপনের মাধ্যমে সমাজের জন্য কাজ করা। সংগঠনের সূচলালগ্ন থেকে প্রবাসী ও দেশের জনগনের জন্য বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে নর্থ আমেরিকায় বৃহৎ সংগঠনে পরিণত হয়েছে। করোনা মহামারীর সময় প্রবাসীদের পাশাপাশি দেশের মানুষের জন্য বৃহৎ পরিকল্পনা নিয়ে কাজ করছে আমাদের এ সংগঠন।

জানা গেছে, গত ২রা জুন জামাইকাস্থ ঢাকা সুইটসে আহ্বায়ক কমিটির আহ্বানে আহ্বায়ক জনাব মজিব উদ্দীন জেন্টুর সভাপতিত্বে এবং সদস্য সচিব এম এ মজিদ আকন্দের পরিচালনায় এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বৃহত্তর রাজশাহী সমিতির সকল সদস্যের উপস্থিতি এবং সম্মতিতে ফান্ডরাইজিং কর্মসূচি গ্রহন করা হয় এবং সেই অর্থের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জে নগদ অর্থ বিতরণ এবং রাজশাহী, নাটোর ও নওগাঁয় মাস্ক বিতরন কর্মসূচি গ্রহন করা হয়।

এ ব্যাপারে সংগঠনটির সদস্য সচিব এমএ মজিদ আকন্দ বলেন, ভবিষ্যতে আরো বৃহৎ আকারে রাজশাহী, চাঁপাই ,নাটোর ও নওগাঁয় করার জন্য সংগঠনের নেতৃবন্দ পরিকল্পনা গ্রহন করেছেন। চারটি জেলার গরীব-অসহায় মানুষের জন্য বৃহত্তর রাজশাহী সমিতি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের যে কোন দূর্যোগ মোকাবেলায় সংগঠনটির কাজ করতে অধীকারবদ্ধ।

মতবিনিময় সভায় রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমানসহ অন্যান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে মতবিনিময় শেষে শুক্রবার (২৫ জুন) রাজশাহী নগরীর বিভিন্ন পয়েন্টে সংগঠনের সভাপতি সাইদুর রহমানের নেতৃত্বে মাস্ক বিতরণ কর্মসূচিতে কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, সদস্য রাকিবুল হাসান শুভ, ৩০ নম্বর ওয়ার্ড আহবায়ক মো. ইউসুফ, ৩০ নম্বর ওয়ার্ড শাখার সভাপতি ত্রিশূল কুমার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ কুমার, সহঃ সভাপতি সঞ্জয় চন্দ্র, যুগ্ম সম্পাদক তহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহিন ইসলাম, সদস্য জয় কুমার, রাম চরণ, বিধান চন্দ্র, প্রেম কুমার, রাকেশ কুমার, টুকু কুমার অংশ নেন।

জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান। তিনি বলেন, সারাদেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হলেও রাজশাহীর অবস্থা খুবই ভয়াবহ। নগরীতে সর্বাত্মক লকডাউন জারি থাকলেও করোনা ব্যাপকহারে ছড়িয়ে পড়ার শঙ্কা কাটছে না। মানুষও উদাসীন স্বাস্থ্যবিধি মেনে চলতে। তাই জনমুখী এ কার্যক্রম হাতে নেয়া হয়েছে। এলাকাভিত্তিক নিয়মিতভাবেই এ কার্যক্রম পরিচালিত হবে।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top