রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

বাঘায় আরো ৩৫ পরিবার পেলেন সেমি পাঁকা ঘর


প্রকাশিত:
২০ জুন ২০২১ ২৩:৩৫

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৭:১৭

ছবি: পাঁকা ঘর

রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের বাসিন্দা মনোয়ারা ও কুলসুম বেগমের জমি-ঘর কিছুই ছিলনা। কখনো ভাবতেই পারেননি, এমন পাঁকা ঘর পাবেন। জমিসহ ঘরের কাগজপত্র হাতে পাওয়ার পর হাসিমুখে এমন কথা জানালেন। উপজেলায় মুজিববর্ষে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ হিসেবে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় আরো ৩৫টি সেমি পাঁকা ঘর পেয়েছে ভূমিহীন-গৃহহীন পরিবার।

রোববার (২০জুন) সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে দেশব্যাপী দ্বিতীয় পর্যায়ের গৃহ হস্তান্তর এর শুভ উদ্বোধন শেষে ওইসব পরিবারকে জমির কাগজপত্রসহ ঘর বুঝিয়ে দেওয়া হয়। প্রতিটি ঘরে ব্যয় করা হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা।

উপজেলা সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সিং অনুষ্ঠানে নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দাীন লাভলু, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ রাসেদ আহমেদ, অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলামসহ আওয়ামীলগের স্থানীয় নেতৃবৃন্দসহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধানগন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা জানান, "মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না" প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই স্বপ্ন বাস্তবায়নে দ্বিতীয় পর্যায়ের গৃহ ও ভূমিহীনদের নিকট ৩৫টি সেমি পাঁকাঘর ও কাগজপত্র হস্তান্তর করা হয়েছে। এমন কাজের সাথে সম্পৃক্ত থাকতে পেরে আমি গর্বিত। প্রথম পর্যায়ে উপজেলায় ১৬ পরিবারকে ঘর দেওয়া হয়েছে। 

 

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top