রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

বাঘায় স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির উপর হামলা, আটক ২


প্রকাশিত:
১৩ জুন ২০২১ ০২:২৪

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৭:৪০

প্রতীকি ছবি

রাজশাহীর বাঘায় স্কুল পরিচালনা পরিষদের বর্তমান সভাপতি কাফাতুল্লাহ উপর সাবেক সভাপতি আফাজ উদ্দিন মারপিট করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।। শনিবার (১২ মে) সকালে বাঘার মনিগ্রাম বাজারে এই ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ পূর্বের সভাপতি আফাজ উদ্দিন ও তার সহযোগী শাহিন আলমকে আটক করেছেন।স্কুল পরিচালনা পরিষদের সভাপতি হতে না পারার জের ধরে আম বিক্রির ইস্যূ নিয়ে এ ঘটনা ঘটিয়েছে সাবেক সভাপতি বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ে বিগত সময় সভাপতির দায়িত্ব পালন করেছেন, এলাকার বাসিন্দা আফাজ উদ্দিন। তিনি স্কুল পরিচালানা কমিটি সভাপতি থাকাকালে বিদ্যালয়ের নামীয় ৮ বিঘা জমির আম বিক্রিতে ও শিক্ষক-কর্মচারি নিয়োগে ব্যাপক অনিয়ম-দুর্নীতি অভিযোগে পরবর্তীতে সভাপতি হতে পারেননি। গত বছর পরিচালনা কমিটির সভাপতি নিযুক্ত হয়েছেন ঐ এলাকার আর এক বাসিন্দা কাফাতুল্লাহ সরকার। গত পহেলা মে ২০২১ ইং তারিখ মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের আম বিক্রির জন্য মাইকিং এর মাধ্যমে উন্মুক্ত ডাকের আয়োজন করে কর্তৃপক্ষ। এ ডাকে মাত্র ১০ জন ব্যবসায়ী অংশগ্রহণ করেন। এর মধ্যে সর্বোচ্চ দরদাতা ৩ লক্ষ ৪৫ হাজার টাকা দাম বলেন। এ দামে আম বিক্রিতে কমিটি একমত না হওয়ায় আম বিক্রি স্থগিত করেন। পরবর্তীতে প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে মৌখিক আলোচনার মাধ্যমে এ বছরের আম নিজেদের তত্ত্বাবধায়নে রেখে ঢাকায় চালান দেয়ার সিদ্ধান্ত নেন।

মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম বলেন, সিদ্ধান্ত মোতাবেক দুই দফা আম ভেঙ্গে ১০৫ ক্যারেড (ঝুড়ি) আম ঢাকায় চালান দেয়া হয়েছে। বর্তমান কমিটি এমন সিদ্ধান্ত মানতে পারেননি পূর্বের কমিটির সভাপতি সাবেক সভাপতি আফাজ উদ্দিন ও তার লোকজন। এই ঘটনায় শনিবার সকাল ১১ টার সময় মনিগ্রাম বাজারে অবস্থিত সোনালী ব্যাংকের নিচে বর্তমান সভাপতি কাফাতুল্লাহ সরকার উপর আকষ্মিকভাবে আক্রমণ করে এবং তাকে মারপিট করেন, সাবেক সভাপতি আফাজ উদ্দিন ও তাঁর লোকজন। পরে বাজারের লোকজন এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিয়েছেন।।

পুলিশ পরিদর্শক (ওসি) নজরুল ইসলাম জানান,এ ঘটনায় কাফাতুল্লাহ সরকার বাদি হয়ে একটি অভিযোগ করেছেন। এই অভিযোগের প্রধান আসামী আফাজ উদ্দিন ও শাহিন আলমকে আটক করা হয়েছে।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top