রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

স্কুল দপ্তরীর বিরুদ্ধে সরকারী গাছ কাটার অভিযোগ


প্রকাশিত:
২৯ অক্টোবর ২০১৯ ০৪:১৫

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২২:০৫

ছবি: সংগৃহীত

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার এক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরীর বিরুদ্ধে অবৈধভাবে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে। গত ২১ অক্টোবর এলাকাবাসী সহকারী কমিশনার (ভূমি) বরাবর অভিযোগ দায়ের করেছেন। এছাড়াও অভিযোগের কপি দুদক ও রাজশাহী জেলা প্রশাসক বরাবর প্রেরণ করা হয়েছে।

অভিযুক্ত ওই ব্যাক্তি হলেন, দিয়াড় মহব্বতপুর গ্রামের মৃত কায়েম উদ্দীনের ছেলে ও চর বয়ারমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী মোঃ ইসমাইল হোসেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রায় ১ মাস আগে হতে  ও হরিশংকরপুর গ্রামের মহিউদ্দীনের ছেলে হিটলার মাটিকাটা ইউনিয়নের ৫ ও ৬ নং ওয়ার্ডের তিনকড়ী মাজারের নিকট ও ভাটোপাড়া মোলায়েন পাঁকারাস্তা সংলগ্ন হতে প্রায় ১৫ টি গাছ কেটে নেয়। এলাকাবাসী গাছ কাটতে বাঁধা নিষেধ করলে গালি-গালাজসহ ভয়-ভীতি দেখিয়ে গাছ কেটে নিয়ে চলে যায়।

৬ নং ওয়ার্ডের এলাকাবাসীর পক্ষে অভিযোগকারী সাবানুর রহমান তপু জানান, চরবায়রমারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী ইসমাইল নানান অপকর্মের সাথে জড়িত। সে সরকারী গাছ কেটে নিজে প্রায় ৪-৫ লক্ষ টাকা আত্নসাৎ করছে। এর পেছনে কোন নেতার মদদ থাকার কারণেই গাছ কেটে বিক্রয়ের সাহস পাচ্ছে। এর প্রতিবাদ না করলে সরকারী সম্পদ নষ্ট হবে বলে জানান।

এলাকাবাসীর পক্ষে অভিযোগকারী উজ্জ্বল জানান,আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে স্কুলের দপ্তরী মোঃ ইসমাইল হোসেন এলাকায় দাপট দেখিয়ে চলাফেরা করে। সে এর আগেও বিভিন্ন সময়ে গাছ কেটে বিক্রি করে দিয়েছে। এখনো সে সেই কাজ গুলো করে চলেছে। তার সাথে স্থানীয় কয়েকজন জড়িত আছে বলেও জানান।

গাছ গুলো নাইস এবং এম.এম নামক ভাটার কর্মচারীরা গাছ কর্তন করাসহ গাছগুলো বহন করে নিয়ে যেতে দেখেছেন বলে জানা যায়।

সরকারী গাছ কাটার লিখিত অভিযোগের প্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) তা বড়গাছী ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা রফিকুল ইসলাম কে তদন্ত করতে দিলে তিনি সরেজমিতে গিয়ে সরকারী গাছ কাটার সত্যতা পেয়ে তা প্রতিবেদন আকারে গোদাগাড়ী সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ ইমরানুল হকের নিকট জমা দিয়েছেন।

চর বয়ারমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী ইসমাইলের মোবাইলে কল ও এসএমএস দিয়ে যোগাযোগ করা হলে তিনি মোবাইল রিসিভ করেন নি।

গোদাগাড়ী সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ইমরানুল হক জানান, অভিযোগের বিষয়টি তদন্ত চলছে। সময় মত আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top