রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

রাজশাহীর ৫০০ টিকটকারের ডাটা তৈরি

রাজশাহীর ৯ টিকটকারকে গ্রেফতার


প্রকাশিত:
২ জুন ২০২১ ২১:৩৬

আপডেট:
২ জুন ২০২১ ২১:৪৪

প্রতীকি ছবি

 

আর্থিকভাবে অস্বচ্ছল অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়েদের প্রলোভন দেখিয়ে অসামাজিক টিকটক ভিডিও বানিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীদের আসক্তকারী ৯ টিকটকারকে গ্রেফতার করেছে পুলিশ। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বিশেষ অভিযানে নগরীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ চক্রের সঙ্গে জড়িত রাজশাহীর ৫০০ টিকটকারের ডাটাবেজ নিয়ে কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন, রাজশাহী পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক। বুধবার (২ জুন) দুপুরে রাজশাহী পুলিশ কমিশনারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

 

পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, সম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে কিছু যুবক ছেলে-মেয়ে বিভিন্ন টিকটক ভিডিও বানিয়ে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের র্টাগেটে নিয়ে আসক্ত করছে। এরই প্রেক্ষিতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডিবি টিমের আরেফিন জুয়েলের নেতৃত্বে মঙ্গলবার (১ মে) ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে তিন জন মেয়ে। বাকিরা ছেলে।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত তিন মেয়েকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, এদের বয়স ১৬ থেকে ১৭ এর মধ্যে। এরা নবম ও দশম শ্রেণির শিক্ষার্থী। এদের একটি মেয়ের ১৬ হাজারের বেশি ফলোয়ার রয়েছে। সে ভারতে টিকটক ভিডিও বানাতে যাওয়ার জন্য প্রস্তুতিও নিচ্ছিলো।


রাজশাহী পুলিশ কমিশনার জানান, একটি চক্র ছোট ছোট ছেলে-মেয়েদের এ বিষয়ে আসক্ত করছে। তাদের ভিডিও ধারণ করছে। সামাজিক মাধ্যমে ছড়িয়ে দিয়ে কিছু আনিং করছে।

তারা মেয়েদেরকে দেশের বাইরে নিয়ে যাওয়াসহ নায়িকা বানানো প্রলোভন দেখাচ্ছে। এ চক্রটি আর্থিকভাবে অস্বচ্ছল মেয়েদের র্টাগেট করে। রাজশাহীর প্রায় ৫০০ ছেলে মেয়ে টিকটক ভিডিও এর সঙ্গে জড়িত আছে। তারা একে অপরের সঙ্গে যোগাযোগ করে। যে ছেলেগুলো এসব মেয়েদের প্রলোভন দেখিয়ে এসব কাজে লিপ্ত করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


তিনি আরো জানান, গ্রেফতারকৃতদের মধ্যে যারা অপ্রাপ্ত বয়স্ক তাদেরকে সংশোধনাগারে পাঠানো হবে। আর প্রাপ্ত বয়স্কদের বিরুদ্ধে মামলা হবে। ডিজিটাল নিরাপত্তা আইনেও তাদের বিরুদ্ধে মামলা হতে পারে। সুতরাং যারা এ পথে পা বাড়িয়েছে তারা এখান থেকে সরে আসুক। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।#

 

আরএমপি/ এমআই 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top