রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

রাজশাহীতে অনুমোদনহীন ডিসলাইন কন্ট্রোলরুম সিলগালা


প্রকাশিত:
২ জুন ২০২১ ০০:৪৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৪:০২

ছবি: সংগৃহীত

রাজশাহীর বাগমারায় অবৈধ ডিস লাইন পরিচালনার অভিযোগে কন্ট্রোলরুম সিলগালা করলো প্রশাসন। দীর্ঘ ২২ বছর ধরে সরকারী নির্দেশনা অমান্য করে দিব্যি ডিস লাইন পরিচালনা করে আসছিলেন আকতারুজ্জামান বল্টু নামের এক ব্যবসায়ী।

মঙ্গলবার দুপুরে উপজেলার ভবানীগঞ্জ বাজারের গোডাউন মোড়ে বল্টুর সেই ডিস লাইনের কন্ট্রোল রুমে অভিযান পরিচালনায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ।

প্রশাসন সূত্রে জানা গেছে, আকতারুজ্জামান বল্টু প্রয়োজনীয় কোন বৈধ অনুমতি না নিয়ে প্রায় দুই যুগ থেকে আকতার কেবল নেটওয়ার্ক নামের ডিস লাইন সংযোগ প্রদান করে ব্যবসা করে আসছেন। সরকারী অনুমোদন তো দূরের কথা তার কাছে নেই কোন প্রকার আয়কর ভ্যাট, পৌর ট্রেড লাইসেন্সের কপি। প্রশাসনের অভিযানে কোন কিছুই দেখাতে পারেননি তিনি।

উপজেলা সদর ভবানীগঞ্জসহ বিভিন্ন এলাকায় প্রায় ১০ হাজার টেলিভিশনে দেয়া আছে তার কন্ট্রোল রুমের সংযোগ। প্রতিটি লাইন থেকে মাসে নেয়া হয় ১৫০ টাকা। তার লাইনে অশ্লিল সিনেমা সহ অনেক কিছুই প্রচার করা হতো বলে অভিযোগ করেন স্থানীয়রা। সেই সাথে লাইনগুলো ছিলো ঝিরঝিরে আর ঝাপসা। সরকারী নির্দেশনার বাইরে নিজের স্বার্থে চালাতেন দেশী-বিদেশী অনেক চ্যানেল।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ বলেন, আকতারুজ্জামান বল্টু দীর্ঘদিন থেকে অনুমোদন ছাড়াই কেবল লাইনের ব্যবসা করে আসছিল। সরকারী অনুমোদন সহ কর ফাঁকি অভিযোগে সময়িক ভাবে তার ডিসের কন্ট্রোল রুম সিলগালা করা হয়েছে।

তিনি আরো বলেন, স্থানীয়দের অভিযোগের পরে বেশ কয়েকবার বল্টুর কাছে প্রয়োজনীয় কাগজপত্র চাওয়া হয়েছে। তারপরও সে কোন কাগজপত্র দেখাতে পারেননি। বৈধ কাগজপত্রাদী উপস্থাপন করলে খুলে দেয়া হবে আকতার কেবল নেটওয়ার্কটি।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top