রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে জমি নিয়ে বিরোধে ভাইয়ের হাতে ভাইয়ের মৃত্যু


প্রকাশিত:
২৯ মে ২০২১ ২১:০৭

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২৩:৫৯

ফাইল ছবি

রাজশাহীর বাঘায় জমি নিয়ে বিরোধে ছোট ভাই এর আঘাতে বড় ভাই সাহাবুদ্দিন ভাঙগী (৫৫) নিহত হয়েছে। শনিবার (২৯ মে) সকাল সাড়ে ১০টায় উপজেলার কলিগ্রামে এই ঘটনা ঘটেছে। উপজেলার কলিগ্রামের মৃত আবদুস সামাদের ছেলে সাহাবুদ্দিন ভাঙগী । এই ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছেন।

জানা যায়, বাঘা পৌরসভার কলিগ্রামে বড় ভাই সাহাবুদ্দিন ভাংগী ও ছোট ভাই সাজদার রহমানের মধ্যে দীর্ঘদিন থেকে ৫৩ শতাংশ জমি নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে মারামারি শুরু হয়। এতে বড় ভাই আহত হয়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর দায়িত্বরত চিকিৎক তাকে মৃত ঘোষণা করেছেন। তবে এই ঘটনায় নিহতের ছোট ভাই সাজদার রহমান ভাংগী ও তার স্ত্রী রুবিনা বেগমকে আটক করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক রিফায়েত হোসেন বলেছেন, তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। তবে সাজদার রহমান ও তার স্ত্রী রুবিনাকে চিকিৎসা দেয়া হয়েছে।

এ বিষয়ে নিহতের স্ত্রী সালমা বেগম বলেছেন, পূর্ব পরিকল্পিতভাবে আমার স্বামীকে তারা মারপিট করে হত্যা করেছেন। আমি এ বিষয়ে মামলা করব।

নিহতের ছোট ভাই সাজদার রহমান বলেছেন, বাবারা তিন ভাই। মোট জমির পরিমান ৫৩ শতাংশ। ওয়ারিশ হিসেবে আমার বাবা প্রায় ১৩ শতাংশ জমির ভাগ পাবেন। কিন্তু বড় ভাই অন্যের প্ররোচনায় আমাকে এই জমিতে ঘর দিতে দিচ্ছেনা। এ নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বড় ভাই, তার স্ত্রী, দুই ছেলে আমাকে ও আমার স্ত্রীকে মারপিট করে রক্তাক্ত করে। এই দৃশ্য দেখে বড় ভাই স্টোক করে মারা গেছেন।

বাঘা পৌরসভার কাউন্সিলর, কলিগ্রামের সাইফুল ইসলাম টগর বলেছেন, আমার জানা মতে তাদের মধ্যে অনেকদিন থেকে বাড়ির জমি নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে বড় ভাই মারা গেছেন শুনেছি।

ওসি(তদন্ত) মোয়াজ্জেম হোসেন বলেছেন, ঘটনাটি জানার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে দেয়া হয়। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে লাশ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। তবে এই ঘটনায় নিহতের ছোট ভাই সাজদার রহমান ও তার স্ত্রী রুবিনা বেগমকে আটক করা হয়েছে।

 

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top