রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

বাঘায় মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রস্তুতি সভা অনুষ্ঠিত


প্রকাশিত:
২৭ মে ২০২১ ২৩:১৫

আপডেট:
২৭ মে ২০২১ ২৩:২০

ছবি: প্রস্তুতি সভা

রাজশাহীর বাঘায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব-১৭) প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭মে) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। আগামী ২৯ মে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) অনুষ্ঠিত হবে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড.লায়েব উদ্দিন লাভলু বলেন, শিক্ষার্থীদের লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলায় মাধ্যমে কিশোরদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশ, মনোবল বৃদ্ধি ও খেলাধুলায় উৎসাহী করে গড়ে তুলবে। অপরদিকে ক্রীড়া চর্চায় উদ্বুদ্ধকরণ মাদকাসক্তি এবং জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড হতে বিরত রাখবে। এই লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এ খেলার উদ্যোগ নিয়েছেন ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, ২০২১ সালে বাংলাদেশকে মাধ্যম আয়ের দেশে উন্নীতকরণ এবং ২০৪১ সালে উন্নত দেশের মর্যাদা লাভের লক্ষ্যে সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) নীতিমালা-২০১৮ প্রণয়ন করেছেন। এই নীতিমালার আলোকে দেশব্যাপী ফুটবল টুর্নামেন্ট সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনার নিমিত্তে একটি নির্দেশিকা প্রণয়ন করা হয়েছে। সেই নির্দেশিকায় বলা হয়েছে , এ টুর্নামেন্ট সফলভাবে বাস্তবায়িত হলে এসডিজি অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে দেশ। সরকারের অর্পিত এ দায়িত্ব পালন ও আয়োজন সার্থক করার দায়িত্ব আমাদের সকলের।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা সহকারি (কমিশনার ভুমি) কামাল হোসেন, বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক ,আড়ানী পৌর মেয়র মুক্তার আলীসহ ৭ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাফর ইকবাল ও অন্যন্য সদস্য বৃন্দ, শিক্ষক মন্ডলী, সাংবাদিক এবং সুশিল সমাজের লোকজন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামি ২৯ মে শনিবার সকাল ১১ টায় নক আউট পদ্ধতিতে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হবে। প্রথম খেলায় যে দুটি দল অংশ গ্রহন করবে তার হলো- আড়ানী ইউনিয়ন পরিষদ-বনাম বাঘা পৌর সভা। এমনি ভাবে প্রথমদিন ৩ টি খেলায় ৬ টি দল অংশ গ্রহন করবে। অত:পর ৯ টি দল থেকে বিচারকদের মাধ্যমে ১৮ জন শ্রেষ্ঠ খেলোয়ার বাছাই করা করা হবে। যারা পরবর্তী সময় জেলা পর্যায়ে অনুষ্ঠিত উপজেলা ভিত্তিক খেলায় অংশ গ্রহন করবেন।

 

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top