রাজশাহী মঙ্গলবার, ১৮ই জুন ২০২৪, ৫ই আষাঢ় ১৪৩১

চারঘাটের ২২ টি কমিউনিটি ক্লিনিকে চলছে ওয়াশব্লক নির্মাণ


প্রকাশিত:
২৬ মে ২০২১ ০৩:০৭

আপডেট:
১৮ জুন ২০২৪ ১১:৩৬

ছবি: সংগৃহীত

রাজশাহীর চারঘাটে কাবিটা (গ্রামীণ অবকাঠামো সংস্কার) প্রকল্পে আওতায় ২২ টি কমিউনিটি ক্লিনিকে ওয়াশব্লক নির্মাণ কাজ চলছে। ২০২০-২০২১ অর্থ বছরের কাবিটা প্রকল্পের ৫২ লক্ষ ৭৯ হাজার ৭৬৭ টাকা ওয়াশব্লক নির্মান ব্যায় ধরা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরার সার্বিক তত্ত্ববধানে ওয়াশব্লক প্রকল্প বাস্তবায়ন করছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামীম আহম্মেদ।

প্রকল্প বাস্তবায়ন অফিসার শামীম আহমেদ জানান, মাননীয় প্রধানমন্ত্রীর ঘরে ঘরে স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার অঙ্গিকার বাস্তবায়নে উপজেলায় ২২টি কমিউনিটি ক্লিনিকে ওয়াশব্লক নির্মাণ করা হবে। মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের দেওয়া বিশেষ প্রকল্পের মাধ্যমে এই অঙ্গিকার বাস্তবায়ন করা হবে। প্রতিটি ওয়াশব্লকে থাকবে নারী এবং পুরুষদের জন্য পৃথক দু’টি টয়লেট । সাথে ১টি করে ওয়াশ রুম ও ১টি হাত ধৌত বেশিন। এ জন্য ব্যায় হবে ২ লক্ষ ৫০ হাজার টাকা।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, দেশের সর্বস্তরের গ্রামীণ জনসংখ্যার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক স্থাপন বর্তমান সরকারের মুখ্য কর্মসূচী গুলোর মধ্যে অন্যতম। এগুলোকে পর্যায় ক্রমে উন্নত করার পরিকল্পা গ্রহণ করেছেন সরকার। তারই ধারাবাহিকতায় মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের দেওয়া বিশেষ প্রকল্পের মাধ্যমে কমিউনিটি ক্লিনিকে ওয়াশব্লক নির্মাণ করা হচ্ছে। এতে কমিউনিটি ক্লিনিকে সেবার মান বাড়বে এবং মানুষজন সেবা নিয়ে সন্তুষ্টির সাথে বাড়ি ফিরবে।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top