রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

রংপুর প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে রাজশাহী প্রেসক্লাবের শোক


প্রকাশিত:
২৩ মে ২০২১ ০৬:২১

আপডেট:
২ মে ২০২৪ ০৬:০৩

প্রতিকী ছবি

রংপুর প্রেসক্লাবের সভাপতি ও বিশিষ্ট সংগঠক সাংবাদিক রশীদ বাবুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব। শনিবার সকালে প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার যৌথ এক বিবৃতিতে এ শোক প্রকাশ করা হয়।

বিবৃতিতে রাজশাহী প্রেসক্লাব নেতারা বলেন, সিনিয়র সাংবাদিক রশীদ বাবুর মৃত্যুতে উত্তর জনপদের মানুষের অপূরণীয় ক্ষতি হলো। উত্তরাঞ্চলবাসী এক সাহসী কলম সৈনিককে হারিয়ে ব্যথিত ও মর্মাহত। রশীদ বাবু সাংবাদিক নেতা হিসেবে ছিলেন অত্যন্ত সৎ। তার এক সন্তানকেও তৈরি করেছেন সাংবাদিক। বিবৃতিতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়। এ সময় মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া প্রার্থনাও করেন রাজশাহী প্রেসক্লাব নেতারা।

উল্লেখ্য, রংপুর প্রেসক্লাবের সভাপতি ও বিশিষ্ট সংগঠক সাংবাদিক রশীদ বাবু শনিবার সকাল সোয়া পাঁচটার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর।

রংপুর নগরীর জুম্মাপাড়া এলাকার বাসিন্দা সাংবাদিক রশীদ বাবু রংপুর প্রেসক্লাবের বর্তমান কার্যনির্বাহী পরিষদের সভাপতি ছাড়াও নাট্য সংগঠন শিখা সংসদের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক রোটারিয়ান। তিনি জনপ্রিয় বিনোদন কাগজ চিত্রালী পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে লেখালেখির শুরু করেন। এরপর দৈনিক দিনকাল, বাংলাবাজার, ঢাকার ডাকসহ বিভিন্ন পত্রিকাতে কাজ করেন। সবশেষ তিনি রংপুর থেকে প্রকাশিত দৈনিক দাবানল এর স্টাফ রিপোর্টার ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ঢাকার ডাক পত্রিকার রংপুর ব্যুরো প্রধান ছিলেন।

রশীদ বাবু ১৯৫৩ সালের ১ আগস্ট জন্মগ্রহণ করেন। চলতি বছরের মার্চে হৃদরোগে আক্রান্ত হলে তার ক্রিয়াযন্ত্রে অস্ত্রোপচার করা হয়। শনিবার ভোরে শাওয়ালের রোজা রাখতে সাহরি করে ফজরের নামাজ আদায় করেন। পরে অসুস্থবোধ করলে তাকে হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়। রশীদ বাবু মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার ছোট ছেলে ক্রিকেটার সোহরাওয়ার্দী শুভ, বড় ছেলে ইসমাইল হোসেন প্রিন্স যুমনা টেলিভিশনে রংপুর প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

 

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top