রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

বাঘায় চুরির অভিযোগে গাছে বেঁধে নির্যাতন


প্রকাশিত:
২৫ এপ্রিল ২০২১ ০২:৩১

আপডেট:
২৫ এপ্রিল ২০২১ ০২:৩৩

প্রতীকী ছবি


রাজশাহীর বাঘায় চুরির অভিযোগে ৩ ব্যক্তিকে গাছে বেঁধে নির্যাতন করার অভিযোগ উঠেছে। শনিবার(২৪এপ্রিল) সকালে মেহগনি গাছের সাথে রশি দিয়ে বেঁধে দুপুর পর্যন্ত তাদের নির্যাতন করা হয়। উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মহদিপুর গ্রামে ঘটনাটি ঘটেছে ।
জানা যায়, উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মহদিপুর গ্রামের আজিজুল হকের ছেলে আযুব আলীর বাড়ির আঙ্গিনায় পানি তোলার একটি জলমোটর বসানো ছিল। তিনি আগে জলমোটরটি রাতে চুরি হয়। সন্দেহজনকভাবে চুরির অভিযোগে বারশতদিয়াড় গ্রামের টুলু হোসেনের ছেলে দুলু হোসেন (৩০), হেলালপুর গ্রামের সারাত আলীর ছেলে মাইদুল ইসলাম (৪০), মহদিপুর গ্রামের জান মোহাম্মদের ছেলে সাইদুল ইসলামকে (৪৫) ধরে আনা হয়।

পরে আযুব আলীর আম বাগানের মধ্যে মেহগনি গাছের সাথে রশি দিয়ে বেধে নির্যাতন করা হয়। এ সময় তাদের নির্যাতন করার দৃশ্য এলাকার শত শত মানুষ দাঁড়িয়ে দেখলেও নির্যাতনকারীদের ভয়ে তাদের রক্ষা কেউ এগিয়ে আসেনি। পরে স্থানীয় সাংবাদিকের কাছে অবগত হয়ে চেয়ারম্যানকে ঘটনাস্থলে চৌকিদার পাঠিয়ে তাদের ইউনিয়ন পরিষদের তার কার্যালয়ে নিয়ে অসেন ।

তবে ঘটনা স্বীকার দুলু হোসেন সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, আমার শার্টের পকেটে থাকা ৬৫০ টাকা তারা নিয়েছেন। মিথ্যা অভিযোগে ধরে এনে আমাদের মারপিট করা হয়েছে। ।

এ বিষয়ে আয়ুব আলী জানান, আমার বাড়ির আঙ্গিনা থেকে দুলু, মাইদুল, সাইদুল রাতের আঁধারে জলমোটরটি চুরি করেছে। স্থানীয় ভাংড়ির এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেছে। গোপনে তথ্য ভিত্তিতে শনিবার সকালে তাদের ধরে এনে মেহগনি গাছের সাথে শুধু বেঁধে রাখা হয়েছে। তবে তাদের কোন প্রকার মারপিট করা হয়নি। চুরির বিষয়টি এলাকার শত শত মানুষের কাছে তারা শিকার করেছেন বলেও তিনি জানান।
এ বিষয়ে মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, দুপুরে স্থানীয় সাংবাদিকেরা অবগত করলে চৌকিদার পাঠিয়ে ইউনিয়ন পরিষদের কার্যালয়ে আনা হয়েছে। বিষয়টি নিয়ে ইউ,পি সদস্য ও স্থানীয়দের নিয়ে সমঝোতার জন্য চেষ্টা করা হচ্ছে।

ওসি (তদন্ত) আবদুল বারী জানান, বিষয়টি জানার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ বিষয়ে তারা অভিযোগ করলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

 

আরপি / আইএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top