রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে পাঁচ ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা


প্রকাশিত:
২৪ এপ্রিল ২০২১ ০১:৫৩

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১২:৫২

ছবি: সংগৃহীত

রাজশাহীতে বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে অভিযান চালিয়েছে পাঁচ ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (২৩ এপ্রিল) নগরীর সাহেববাজার ও উপশহর নিউমার্কেট এলাকায় এ অভিযান চালানো হয়। এ অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ। রাজশাহী মহানগর পুলিশের একটি দল তাঁকে সহযোগিতা করে।

হাসান-আল-মারুফ জানান, অভিযান পরিচালনার সময় মূল্য তালিকা না থাকায় নগরীর সাহেববাজার এলাকায় টোটন স্টোরকে এক হাজার টাকা, মেসার্স এস আর চাল ভাণ্ডারকে এক হাজার টাকা এবং সেলিম সবজির দোকানকে একই অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে সুশীল স্টোরকে তিন হাজার টাকা এবং একই অপরাধে উপশহর নিউমার্কেট এলাকার রিজিক ভাণ্ডারকে দুই হাজার টাকা টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। একইসাথে সবাইকে এই আইন মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। এছাড়াও করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে মাস্ক পরতে করতে উদ্বুদ্ধ করা হয়।

জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জাতীয় অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা হাসান-আল-মারুফ।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top