রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

ঢাকা-রাজশাহী ট্রেনের ভয়াবহ সিডিউল বিপর্যয়


প্রকাশিত:
১০ আগস্ট ২০১৯ ১০:০১

আপডেট:
১০ আগস্ট ২০১৯ ১২:১১

ফাইল ছবি

ঈদ যাত্রায় উত্তরাঞ্চলগামী সকল ট্রেন চলাচলে ব্যাপক সিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। এতে করে ঢাকা থেকে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলগামী ট্রেন যাত্রীদের চরম দুর্ভেোগ পোহাতে হচ্ছে। স্টেশনে বসে ঘন্টার পর ঘন্টা ট্রেনের অপেক্ষায় প্রহর গুণছেন যাত্রীরা। ঈদের আগে ট্রেনের এই সিডিউল বিপর্যয়ের কারণে পরিবার পরিজন নিয়ে মহা সংকটে পড়েছেন যাত্রীরা।

জানা যায়, রাজশাহী থেকে ঢাকা বা আশপাশের বিভিন্ন জেলায় যাওয়ার জন্য যে সকল ট্রেন যাতায়াত করে তার সবকটি ট্রেন পড়েছে সিডিউল বিপর্যয়ের মধ্যে। এসব ট্রেনের সিডিউল বিপর্যয়ের বড় কারণ হিসেবে কর্তৃপক্ষ বলছেন, শুক্রবার বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ে ‘সুন্দরবন এক্সপ্রেস’র ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এতে ঢাকার সঙ্গে রাজশাহীসহ উত্তর ও দক্ষিণ বঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। পরে তড়িঘড়ি কাজ করে লাইন ক্লিয়ার করা হলেও সাড়ে ৩ ঘন্টার মত বিলম্বে যোগাযোগ স্বাভাবিক হয়। এতে করে উত্তরবঙ্গে চলাচলকারী সকল ট্রেনের ৫-৬ ঘন্টা সিডিউল বিপর্যয় ঘটেছে। ঈদের আগ মুহূর্তে এই সিডিউল বিপর্যয় ঠেকানো আর সম্ভব হবে না বলে জানিয়েছেন স্টেশন ম্যানেজার।

এ বিষয়ে রাজশাহী ট্রেন স্টেশন ম্যানেজার আব্দুল করিম বলেন, বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনে ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণে সকল ট্রেনের সিডিউল বির্পযয় ঘটেছে। ঈদের আগে এই বির্পযয় ঠেকানো আর সম্ভব হবে না। তার কারণ সামনে কোরবানির ঈদে ঘরমুখো অতিরিক্ত মানুষের চাপ ও ট্রেন ক্রসিংজনিত কারণে ট্রেনের সিডিউল বিপর্যয়ের মাত্রা আরো বাড়তে পারে। এছাড়াও এর মধ্যে কোন ট্রেনের অফডে নেই। যার কারণে ঈদের আগে এই সিডিউল বির্পযয় থেকেই যাবে, এতে আমাদের কিছু করার থাকবে না।

 

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top