রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

ভোলা ইস্যু: রাজশাহীতে ওলামাদের বিক্ষোভ-সমাবেশ


প্রকাশিত:
২৪ অক্টোবর ২০১৯ ০৫:১৭

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৮:৪২

ছবি:  রাজশাহী পোস্ট
ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্পর্কে কটূক্তি ও হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী জেলা সর্বস্তরের ওলামায়ে কেরাম।
 
আজ বুধবার বিকেল সাড়ে চারটায় রাজশাহী সাহেব বাজার বড় মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের কয়েকটি রাস্তা প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ হয়।
 
এদিন সমাবেশে আব্দুল্লাহ আল মারুফ, হাফেজ মাওলানা আব্দুল মজিদ, হাফেজ মাওলানা শাহাদাত হোসেন আইয়ুব আলী, শেখ আবুল কালাম আজাদ ও মিজানুর রহমানসহ অন্যান্য ওলামায়েকেরাম বক্তব্য দেন।
 
সমাবেশে বক্তারা বলেন, আমরা ভোলার হত্যাকাণ্ডে খুবই মর্মাহত। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এর সুষ্ঠু বিচারের দাবী জানাই। আপনারা যদি বিচার করতে না পারেন তাহলে কিভাবে বিচার করতে হয় তা আমরা জানি বলেও হুমকি দেন তারা।
 
সমাবেশে ওলামায়ে কেরাম বলেন,গাছ কাটলে,পশু হত্যা করলে  সরকার খুব সহজেই তাদের গ্রেপ্তার করতে পারেন। কিন্তু মহানবী সাল্লাল্লাহু সাল্লাম সম্পর্কে কটুক্তি যারা করলে তাদের শাস্তি হয়না কেন?  আমরা ভোলার হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার এবং জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি ।
 
বক্তারা বলেন, পুলিশ প্রশাসনের যে কয়জন হিন্দুদের সঙ্গে সংযুক্ত হয়ে সেখানে গুলি চালিয়েছে তারা আমাদের কেউ না । আমাদের প্রশাসনের কেউ না তারা । তারা হিন্দুদের দালাল। উপস্থিত বক্তাদের মধ্যে, বিভিন্ন মসজিদের ইমামসহ বেম কয়েকজন হাফেজ উপস্থিত ছিলেন।  এবং তৌহিদী জনতা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, হিন্দু এক যুবকের ফেসবুক আইডি থেকে মহানবীকে (সা.) নিয়ে আপত্তিকর মন্তব্যকে কেন্দ্র করে রোববার বোরহানউদ্দিন ঈদগাহ মাঠে দফায় দফায় সংঘর্ষে চারজন নিহত ও শতাধিক ব্যক্তি আহত হওয়ার ঘটনা ঘটে।
 


আরপি/আআ


আপনার মূল্যবান মতামত দিন:

Top