রাজশাহী শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

রাজশাহী হাসপাতালে করোনা উপসর্গে আরও ৩ জনের মৃত্যু


প্রকাশিত:
১৪ এপ্রিল ২০২১ ০০:২৬

আপডেট:
১৭ মে ২০২৪ ০৯:১৩

ছবি: সংগৃহীত

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা উপসর্গে নিয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার রাতের বিভিন্ন সময়ে রামেক হাসপাতালের ২৫ নম্বর ওয়ার্ডে দুইজন ও ২৭ নম্বর ওয়ার্ডের একজনের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি জানান, সোমবার রাতে যে দিনজন মারা গেছে তাদের স্বাস্থ্যবিধি মেনে দাফন করতে নির্দেশনা দেয়া হয়েছে। মারা যাওয়ার পর তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয় বলে তিনি জান।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৯৪ জন ভর্তি আছেন। এদের মধ্যে করোনা শনাক্ত রোগী সেবা নিচ্ছে ৫২ জন ও উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৪৬ জন।

এদিকে রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আরও দুইজনের মৃত্যু হয়েছে। সোমবার তাঁদের মৃত্যু হয়। এর মধ্যে বিভাগের নাটোরে একজন এবং বগুড়ায় একজনের মৃত্যু হয়। মঙ্গলবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৪২৮ জনের মৃত্যু হলো করোনায়। এর মধ্যে সর্বোচ্চ ২৬৯ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৬০ জন মারা গেছেন রাজশাহীতে।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২৯ জন, নাটোরে ১৫ জন, জয়পুরহাটে ১১ জন, সিরাজগঞ্জে ১৮ জন এবং পাবনায় ১২ জনের মৃত্যু হয়েছে। সোমবার বিভাগে নতুন ১৯৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ দিন সুস্থ হয়েছেন ৫১ জন।

বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ২৮ হাজার ৮৮৩ জন। এদের মধ্যে ২৫ হাজার ৩০৬ জন সুস্থ হয়েছেন। বিভাগে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ২৮৭ জন কোভিড-১৯ রোগী।

আরপি / এমবি-৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top