রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

বাঘায় হঠাৎ শিলা বৃষ্টিতে আম ও ধানের ক্ষতি


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২১ ১৯:২৪

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১০:২৭

ছবি: শিলা বৃষ্টি

রাজশাহীর বাঘায় হঠাৎ করে শিলা বৃষ্টিতে আম ও ধানের ক্ষতি হয়েছে। রোববার(৪এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় শিলা বৃষ্টিতে এই ক্ষতি হয়েছে।

জানা যায়, দীর্ঘদিন থেকে এলাকায় বৃষ্টির দেখা মিলেনি। রোববার বিকেল সাড়ে ৪টায় হঠাৎ শিলা বৃষ্টি শুরু হয়। এই বৃষ্টিতে এলাকায় কৃষকদের মাঝে স্বস্তি ফিরেছে,বেশ কিছু বৃষ্টি না থাকায় ভূ-গর্ভের পানির স্তর নিচে যাওয়ায় সেচ যন্ত্র দিয়ে পানিতোলা যাচ্ছেনা।

কৃষকরা আগাম পাট,তিল ,কালাই, পাট, ভূট্টার চাষ আবাদ করতে বেশী টাকা দিয়ে রাতে সেচ যন্ত্র জমিতে পানি দিচ্ছে। হঠাৎ করে বৃষ্টিতে কৃষকদের আবাদে উপকারও হয়েছে। তবে বৃষ্টি সাথে শিলাবৃষ্টি হওয়ায় কিছু আবাদে ক্ষতি হলেও উপকারও হয়েছে। এই সকল জমিতে পানিরও দরকার ছিল।

উপজেলার দিঘা গ্রামের শরিফুল ইসলাম বলেন,আমি ২বিঘা জমিতে পেয়াজের আবাদ করেছি। বৃষ্টিতে পেয়াজের ক্ষতি হয়েছে।তবে বৃষ্টির প্রয়োজন ছিল ।

এ বিষয়ে আড়ানীর আম চাষি নওশাদ আলী বলেন, আম মোটর দানার মতো কড়ালি হয়েছে। শিলা বৃষ্টিতে কিছুটা ক্ষতি হয়েছে। তবে অন্যান্য আবাদের উপকার হয়েছে।

উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান বলেন, আম ও ধানের কিছুটা ক্ষতি হয়েছে। তবে ক্ষতির পরিমান বেশি না। সোমবার(৫এপ্রিল) এলাকায় জরিপ করে ক্ষতির পরিমান নির্নয় করা হবে।

আরপি/ এসআই-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top