রাজশাহী মঙ্গলবার, ১৮ই জুন ২০২৪, ৫ই আষাঢ় ১৪৩১

রাজশাহীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত


প্রকাশিত:
১৭ মার্চ ২০২১ ২৩:০১

আপডেট:
১৮ জুন ২০২৪ ১১:১২

ছবি: প্রতিনিধি

রাজশাহীতে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার সকালে জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর। জেলা প্রশাসক আব্দুল জলিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক, জেলার পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন ও বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান রাজা।

আলোচনা শেষে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার জন্মদিন উপলক্ষ্যে বিভাগীয় কমিশনার শিশুদের নিয়ে কেক কাটেন। এর আগে জাতির পিতার প্রতিকৃতিতে রাজশাহী বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও অন্যান্য কর্মকর্তারা পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুর্নবাসন কেন্দ্রের সুবিধাবঞ্চিত শিশুদের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। সুবিধাবঞ্চিত শিশুদের সাথে কেক কেটে, বেলুন ও পায়রা উড়িয়ে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করেন তিনি। এ সময় মেয়র খায়রুজ্জামান লিটন শিশুদের মাঝে চকলেট বিতরণ করেন ও তাদের আদর-স্নেহ করেন।

রাজশাহীর সমাজসেবা অধিদফতরের আওতাধীন শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুর্নবাসন কেন্দ্রের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল, রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক একেএম সরোয়ার জাহান। সার্বিক তত্ত্বাবধায়নে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুর্নবাসন কেন্দ্রের উপ-পরিচালক নূরল আলম প্রধান। উপস্থিত ছিলেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মনিরা খাতুন, সহকারী পরিচালক আবু তাহের, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক ড. আব্দুল্লা আল ফিরোজ প্রমুখ।

এছাড়া রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ, রাজশাহী সিটি করপোরেশন, জেলা পরিষদসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর নানা আয়োজনে দিনটি উদযাপন করে। বেলা ১১টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে নগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ দলীয় নেতাকর্মীরা জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা জানান। এরপর দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরপি/ এসআই-৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top