রাজশাহী বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

গর্ভবতী না হয়েও মাতৃত্বভাতা নিচ্ছেন ৭ বছর আগে তালাকপ্রাপ্ত নারী


প্রকাশিত:
৯ মার্চ ২০২১ ১৯:০৫

আপডেট:
৯ মার্চ ২০২১ ১৯:২৫

প্রতীকি ছবি

রাজশাহীর বাগমারায় গর্ভবতী না হলেও মাতৃত্বভাতার কার্ড দেয়া হয়েছে সাত বছর আগে তালাকপ্রাপ্ত এক নারীকে। বিষয়টি প্রকাশের পর এলাকায় সমালোচনার ঝড় বইছে। ঘটনাটি বাগমারা উপজেলার দ্বীপপুর ইউনিয়নের।

এ ঘটনায় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রাজশাহী দুর্নীতি দমন কমিশনসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিয়েছেন ওই ইউপির সংরক্ষিত নারী সদস্য (মেম্বার) হাছিনা বানু।

সূত্রে জানা যায়, বাগমারার দ্বীপপুর ইউনিয়নের নানসর গ্রামের এছের আলীর মেয়ে সুমি আক্তারের সাত বছর আগে তালাকের মাধ্যমে বিচ্ছেদ ঘটে। এরপর থেকেই সুমি আক্তার তার বাবার বাড়ি অবিবাহিত অবস্থায় বসবাস করছেন। অথচ ইউপি চেয়ারম্যান মকলেছুর রহমান দুলাল অবৈধভাবে ২০১৯-২০ অর্থবছরে তার নামে মাতৃত্বকালীন ভাতার কার্ড প্রদান করেন। ওই কার্ডের তালিকা অনুযায়ী সুমি আক্তারের নামে সরকারি কোষাগার থেকে সংশ্লিষ্ট ব্যাংকে তার হিসাব নম্বরে টাকাও ঢুকেছে।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান মকলেছুর রহমান দুলাল বলেন, ‘তার বিয়ে হয়েছে জানি। কিন্তু তালাকের বিষয়টি আমি জানি না।’

বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফ আহম্মেদ বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top