রাজশাহী বৃহঃস্পতিবার, ২৩শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা নেয়ার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ


প্রকাশিত:
২৭ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৫১

আপডেট:
২৭ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৫৪

ছবি: প্রতিনিধি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীভুক্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের স্থগিত পরীক্ষা নেওয়ার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

শনিবার(২৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১ টার দিকে রাজশাহী কলেজের সামনে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়ে নগরীর জিরোপয়েন্ট ও রাজশাহী কলেজ গেটের সামনে বিক্ষোভ সমাবেশ করে আন্দোলনরত  শিক্ষার্থীরা।

উক্ত বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, করোনা মহামারির জন্য আমারা এক বছর পিছিয়ে পড়েছি। সম্প্রতি পরীক্ষা শুরু হয়েছে এবং কোনো কোনো কলেজে তৃতীয় ও চতুর্থ বর্ষের পরীক্ষা চলছে, এর মধ্যেই সরকার আবার আবার পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত জানিয়েছে। আমরা এ সিদ্ধান্ত মানিনা।

শিক্ষার্থীরা আরো বলেন, আজকে শিক্ষার্থীরা বৈষম্যের শিকার হচ্ছে। ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা নেওয়ার আশ্বাস দিয়েছে কিন্তু আমাদের পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত আসে নি। সেশনজটে আটকে আমাদের লক্ষ লক্ষ শিক্ষার্থীর ছাত্রজীবন নষ্ট হচ্ছে। পড়ালেখার শেষ বয়সে এসে আমরা পরিবারের কাছে বড় বোঝায় পরিনত হচ্ছি। আমরা চাই, আমাদের পরীক্ষা নিয়ে পরিবার বা সমাজের অভিশাপ থেকে আমাদের মুক্তি দিক। তাদের সকল পরীক্ষা দ্রুত সময়ের মধ্যে চালু না করলে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন আন্দোলনরত  শিক্ষার্থীরা।

আরপি/ এসআই-৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top