রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

'যারা ইতিহাস জানে তারা কখনই ছাত্রলীগকে ছোট করতে পারে না'


প্রকাশিত:
২৫ ফেব্রুয়ারি ২০২১ ০০:০৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১১:৪৯

ছবি প্রতিনিধি

রাতের অন্ধকারে রাস্তায় বাস-ট্রাক পুড়িয়ে ফেলা হয়েছে, ড্রাইভার মারা গেছে, রাস্তায় গাছ ফেলে নাশকতা করেছে সেই সময়ে রাজশাহী ছাত্রলীগ মোকাবেলা করেছে। আমি ছাত্র্রলীগ করতে পারিনি তবে আমি ছাত্রলীগের ইতিহাস জানি। যারা ইতিহাস জানে তারা কখনই ছাত্রলীগকে ছোট করতে পারে না।

বুধবার (২৪ ফেব্রুয়ারী) রাজশাহী মহানগর ছাত্রলীগের সম্মেলনে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মেয়র লিটন ছাত্রলীগের ইতিহাসের কথা তুলে ধরে বলেন, ছাত্রলীগে ১১ দফার অগ্রহী ভূমিকা পালন করেছে। ৭১ সালে ছাত্রলীগের যে নেতৃত্ব তৈরী করেছিলো , মুক্তিবাহিনী , মুক্তিফোজ তৈরী করে যে ভূমিকা পালন করেছে তা অতুলনীয়। জিয়া কুচক্রী মহল করে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। বিএনপি জামায়াত এখনো সেই ষড়যন্ত্র করছে। ছাত্রলীগ এসব ষড়যন্ত্র মোকাবেলা করে এগিয়ে চলেছে। ছাত্রলীগকে যতবার আঘাত করা হয় ততবারই জ্বলে উঠে।

রাজশাহীতে আমি দুইবার নির্বাচিত হয়েছি দুইবারই ছাত্রলীগ পাড়া মহাল্লায় গিয়ে গিয়ে ভোট চেয়েছে। ছাত্রলীগে গুন্ডা মাস্তান মুক্তহতে ততাই ছাত্রলীগের প্রতি আস্থা ও ভালোবাসা আসবে। তারা যখন পাড়া বাড়ীতে বাড়ীতে যাবে তখন তারা বলবে এরা ভালো তাদের আমি জানি। ছাত্রলীগর প্রতি সিমপ্যাথি দেখা দিবে।

ছাত্রলীগের সংগঠন যাতে ভালোদের হাতে যায় সেই নেতৃত্ব গড়ে উঠবে সেই নেতৃত্ব আমরা চাই। কোন নেতার প্রতি ভালোবাসা থাকতেই পারে তাই বলে যেনো বিশৃঙ্খলা না হয়। আশা করি আগামী নেতৃত্ব ভালো ও সুশৃঙ্খল হবে বলে আশা প্রকাশ করেন।

রাজশাহী মহানগর ছাত্রলীগের ১২তম সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। প্রধান বক্তা হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত আছেন বাংলাদেশ আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা সহ জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয়, রুয়েট ছাত্রলীগের শীর্ষ নেতারা।সম্মেলনে সভাপতিত্ব করছেন, রাজশাহী মহানগরন ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব।

আরপি/ এসআই-৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top