রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

দুর্বৃত্তের আগুনে পুড়লো ৩ কৃষকের ৪ লাখ টাকার খড়


প্রকাশিত:
২১ ফেব্রুয়ারি ২০২১ ০১:২৬

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১৩:৫৩

ছবি প্রতিনিধি

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় একই সময়ে তিন কৃষকের খড়ের গাদায় আগুন লাগিয়েছে দৃর্বৃত্তরা। শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে উপজেলার মোহনপুর ইউনিয়নের কাজিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এতে প্রায় ৪ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্ত তিন কৃষক।

ক্ষতিগ্রস্ত কৃষকরা হলেন, কাজিপাড়া গ্রামের আনিসুর রহমান, মো. শহিদ ও মো. জহিরুল ইসলাম। এ ঘটনায় শনিবার (২০ ফেব্রুয়ারি) গোদাগাড়ী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভূক্তভোগিরা।

ভূক্তভোগি আনিসুর রহমান জানান, রাত ১২টার দিকে প্রতিবেশির আগুন আগুন চিৎকারে ঘুম ভাঙ্গে তার। বাইরে বের হয়ে দেখেন তার ২টি খড়ের গাদায় আগুন জ্বলছে । তার পাশে প্রতিবেশি শহিদের ৩টি ও রাস্তার বিপরীত পাশে জহিরুলের ১টি খড়ের গাদায় আগুন জ্বলছে।

এ সময় গোদাগাড়ী ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। রাত ১টার দিকে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিস। পৃথক স্থানে আগুন লাগায় সেটা নেভাতে ফায়ার সার্ভিস এবং স্থানীয়দের বেগ পেতে হয়। সকলের প্রচেষ্টায় রাত তিনটার দিকে আগুন নেভানো সম্ভব হয়।

ততক্ষণে আনিসুরের ২০ হাজার, শাহিদের ৩৫ হাজার ও জহিরুলের ২৫ হাজার আটি খড় পুড়ে ছাই হয়ে যায়। এতে তিন জনের প্রায় ৪ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা।

গোদাগাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আতাউর রহমান বলেন, আমরা রাত ১২টা ২০ মিনিটের দিকে খবর পাই এবং তখনই রওনা দিই। সেখানে পৌঁছার পরে আগুন নেভাতে প্রায় ২ ঘন্টা ২০ মিনিটের মত সময় লেগেছে। শুকনো খড় হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে।

গ্রামবাসির দাবি, এটি অনাকাঙ্খিত কোন দুর্ঘটনা না। একই সময়ে পৃথক তিনটি স্থানে আগুন লাগার ঘটনা ঘটেছে। এটি পরিকল্পিত এবং শত্রুতা করে দৃর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে। গ্রামে মাঝে মাঝেই চুরির ঘটনা ঘটে। গ্রামের এক মাথায় পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে লোকজনকে আগুন নেভাতে ব্যস্ত রেখে ফাঁকা বাড়িতে চুরি-ডাকাতি করার পরিকল্পনা হতে পারে বলে ধারণা করছেন তারা।

গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ খলিলুর রহমান বলেন, আগুনে কৃষকের খড়ের গাদা পুড়ে ছাই হওয়ার ঘটনাটি জেনেছি। আজ বিকেলে তারা একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

আরপি/ এসআই-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top