রাজশাহী শনিবার, ২২শে জুন ২০২৪, ৯ই আষাঢ় ১৪৩১


কৃষকের ৩০০ কলাগাছ কেটে সাবাড়!


প্রকাশিত:
২৩ মার্চ ২০২৩ ০৪:৫৮

আপডেট:
২২ জুন ২০২৪ ১৫:১১

ছবি: সংগৃহীত

রাজশাহী পবা উপজেলায় একটি বাগানের ৩০০ কলাগাছ কেটে সাবাড় করে ফেলেছে দুর্বৃত্তরা। এতে ওই কৃষকের আনুমানিক প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে।

বুধবার (২২ মার্চ) ১২ জনকে আসামি করে নগরীর বিমানবন্দর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী কৃষক। 

ওই জমির মালিকের নাম গিয়াস উদ্দিন। তিনি পবা উপজেলার বায়া ভোলাবাড়ি এলাকার মৃত কসিম উদ্দিনের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, গিয়াস উদ্দিনসহ তার অংশীদাররা প্রায় ৫০ বছর ধরে পৈত্রিক সূত্রে পাওয়া ভোলাবাড়ি মৌজার ৪৮ শতাংশ জমিটি ভোগ দখল করে আসছেন। বর্তমানে সেখানে কলা চাষ করেন তারা।

এরই মধ্যে গত শনিবার (১৮ মার্চ) সকালে অভিযুক্ত ভোলাবাড়ির মৃত কলিমুদ্দিনের ছেলে আসলাম আলী ও আনসার আলী, মৃত কাবের মন্ডলের ছেলে জান মোহাম্মদ, জান মোহাম্মাদের ছেলে সোহেল আহম্মেদ ও সাগর, মৃত আব্দুল আজিজের ছেলে আলফাজ উদ্দিন বাবু, দিল মোহাম্মাদের ছেলে গোলাম রাব্বি, মুনসুর রহমানের ছেলে সোহাগ হোসেন, বায়াপাড়া এলাকার মৃত কাচু সেখের ছেলে এন্তাজ আলী ওরফে গেনা, বারইপাড়া গ্রামের মৃত আফসার আলীর ছেলে রফিকুল ইসলাম রফিক, মৃত সামমুদ্দিনের ছেলে সোহাগ হোসেন জয়, বালিয়াডাঙ্গার সেলিম হোসেনের ছেলে আবু সাঈদ জোরপূর্বক ক্ষেতে ঢুকে ৩০০টি কলাগাছ কেটে পালিয়ে যায়।

জমির মালিক গিয়াস উদ্দিন বলেন, অভিযুক্তরা হঠাৎ করে শনিবার (১৮ মার্চ) তাদের ভোগদখল করা জমিতে ঢুকে ৩০০টি কলাগাছ কেটে ফেলেন। এতে প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। এর কারণ জানতে চাইলে তারা উল্টো প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছেন বলেও জানান তিনি।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান হোসেন। তিনি বলেন, এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগটি তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

আরপি/এসআর-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top