রাজশাহী সোমবার, ৬ই ফেব্রুয়ারি ২০২৩, ২৫শে মাঘ ১৪২৯


সার পাচারের সময় জনতার হাতে ধরা, লাখ টাকা জরিমানা


প্রকাশিত:
৫ নভেম্বর ২০২২ ২০:১২

আপডেট:
৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৫৬

ছবি: সংগৃহীত

রাজশাহীর তানোর থেকে পার্শ্ববর্তী নওগাঁর নিয়ামতপুরে সার পাচারের সময় এক ডিলারকে হাতেনাতে ধরেছে স্থানীয়রা। পরে উপজেলা প্রশাসন গিয়ে এমওপি, ইউরিয়া ও ডিএপির ৬০ বস্তা সার জব্দ করে।

শনিবার (৫ নভেম্বর) বেলা ১১টার দিকে তানোর উপজেলার কলমা ইউনিয়নের আজিজপুর এলাকা থেকে এসব সার জব্দ করা হয়। এ অপরাধে ওই ডিলারকে এক লাখ টাকা জরিমানা ও জব্দকৃত সার নিলামে বিক্রির নির্দেশ দেওয়া হয়।

জরিমানা হওয়া ওই ডিলারের নাম নজরুল ইসলাম। তিনি আজিজপুর বাজারের মেসার্স রহিমা ট্রেডার্সের স্বত্বাধিকারী। একই সাথে তিনি বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) তালিকাভুক্ত সার ডিলার।

তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ এসব তথ্য নিশ্চিত করেছেন।

ঘটনাসূত্রে জানা যায়, তানোরের আজিজপুর বাজারের ডিলার নজরুল ইসলামের থেকে নওগাঁর নিয়ামতপুরের এক ব্যবসায়ী অবৈধভাবে ৪০ বস্তা ডিএপি, ১৫ বস্তা ইউরিয়া ও ৫ বস্তা এমওপি সার কেনেন। শনিবার সকালে আজিজপুর বাজার থেকে নিয়ামতপুর নেওয়ার পথে ওই সারবাহী গাড়ি আটকে দেন স্থানীয়রা।

তারা সার ক্রেতার কাছে ক্রয় রশিদসহ প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলে তিনি দেখাতে ব্যর্থ হন। খবর পেয়ে তানোরের ইউএনও পংকজ চন্দ্র দেবনাথ ও উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মদ এবং তানোর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই সার জব্দ করেন।

ইউএনও পংকজ চন্দ্র দেবনাথ বলেন, সার ব্যবস্থাপনা আইন অনুযায়ী অভিযুক্ত ডিলার নজরুল ইসলামকে ১ লাখ টাকা জরিমানা জরিমানা করা হয়েছে। জব্দকৃত সার নিলামে বিক্রি করে রাষ্ট্রীয় কোষাগারে টাকা জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top