রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


বাঘায় দিনব্যাপি প্রাণীসম্পদ প্রদর্শনী ও মেলা অনুষ্ঠিত


প্রকাশিত:
৬ জুন ২০২১ ০৫:৩৮

আপডেট:
৬ জুন ২০২১ ০৫:৪০

ছবি: সংগৃহীত

রাজশাহীর বাঘায় প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা-২০২১ অনুষ্ঠিত হয়েছে । এই প্রাণীসম্পদ প্রদর্শনীর ব্যবস্থাপনা করে প্রাণীসম্পদ অধিদপ্তর ও ভেটেরেনারি হাসপাতাল। শনিবার (৫ জুন) উপজেলা প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)অধিদপ্তর এবং মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের সহযোগীতায় দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রাণীসম্পদ অফিস চত্বরে প্রদর্শনী মেলার সভাপতিত্ব করেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা। ভেটেরিনারি সার্জন রোকনুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাড. লায়েব উদ্দিন লাভলু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

সভায় স্বাগত বক্তব্যে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, প্রাণীসম্পদের উৎপাদন বৃদ্ধি, নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি এবং অর্থনৈতিক প্রাণী সম্পদের উন্নয়নে দেশেব্যাপী প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা-২০২১ অনুষ্ঠিত হচ্ছে। তিনি আরো বলেন, উপজেলায় ৭টি ইউনিয়ন এবং ২ টি পৌরসভা রয়েছে। এর মধ্যে চকরাজাপুর ইউনিয়নের চরাঞ্চলে প্রায় তিন হাজার গরু, মহিষ রয়েছে। চরাঞ্চলে এমন কোন বাড়ি নেই যে বাড়িতে একটি গরু কিংবা দু’টি ছাগল না রয়েছে।

উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ্ সুলতান, উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আমিরুল ইসলাম, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু ও বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা ও সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।

এই প্রদর্শনীতে ৩০টি স্টলে গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগি প্রদর্শনী করা হয়। এর মধ্যে ২০ মণ ওজনের মাংসে একটি গরু ছিলো। এ ছাড়াও বড় সাইজের দুটি ছাগল সবার নজর কেড়েছে। 

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top