রাজশাহী শনিবার, ২রা মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০


রমজানের আগেই ঊর্ধ্বমুখী রাজশাহীর সবজি বাজার


প্রকাশিত:
৩ এপ্রিল ২০২১ ২০:৫৩

আপডেট:
৪ এপ্রিল ২০২১ ০০:১১

ফাইল ছবি
রমজানের আগেই ঊর্ধ্বমুখী রাজশাহীর সবজি বাজার। আর এই মূল্যবদ্ধির কারণে দিশেহারা হয়ে পড়েছেন সমাজের নিম্ন আয়ের মানুষ। আজ শনিবার ( ৩ এপ্রিল, ২০২১) নগরের সাহবে বাজার জিরো পয়েন্ট ও মনিচত্বর ঘুরে খুচরা এবং পাইকারি বিক্রেতাদের সাথে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

বিক্রেতারা বলছেন, রমজান মাসকে কেন্দ্র করে সবজিতে কেজি প্রতি ১০ টাকা করে বৃদ্ধি পেয়েছে। সবজি বিক্রেতা জামাল হোসেন রাজশাহী পোস্টকে বলেন, প্রতি কাঁচা কেজি পেঁপে ২০ টাকা, শসা ৪০ টাকা, কুমড়া ৩০ থেকে ৪০ টাকা, পটল ৩০ থেকে ৪০, ঢেঁড়স ৬০ টাকা থেকে ৫০ টাকা, ঝিঙা ৭০ টাকায়, শিম ৪০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। আর লেবু  প্রতি হালি ৩০ থেকে ৪০ টাকায় এবং বেগুন বিক্রি হচ্ছে ৫০ টাকায়।
 
এদিকে, প্রতিকেজি ছোলা ৭০ টাকা, মটর ৪৫ টাকা, চিনি ৬৬ টাকা বেড়ে থেকে ৬৮ টাকা, বুটের ডাল দেশী ৯০ টাকা, খেজুর ২৬০ টাকায় বিক্রি হচ্ছে।
 
পেঁয়াজ কেজিতে ৩০ টাকা, রসূন ৬০ থেকে একদিনের ব্যাবধানে ৮০ টাকা ,আদা ৮০ থেকে ১২০ টাকা বিক্রি হচ্ছে বলে জানান তিনি ।গরুর মাংস কেজিতে  ৫৫০ টাকা,খাসি ৮৮০ টাকা, ব্রয়লার ১৪০ থেকে ১৪৫ টাকা,সোনালী ২৭০ থেকে ২৮০টাকা বিক্রি হচ্ছে।
 
চালের বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজিতে আঠাস চাল বিক্রি হচ্ছে ৬০ টাকা, চিনি আতব ৯০ টাকা , কাটারী ভোগ ৭০ টাকা, সর্না ৪৮ থেকে ৫০ টাকা এবং গুটি সর্না ৪৬ টাকা দরে বিক্রি হচ্ছে।
 
আরপি / আইএইচ


আপনার মূল্যবান মতামত দিন:

Top