রাজশাহী বুধবার, ২০শে জানুয়ারী ২০২১, ৮ই মাঘ ১৪২৭


ক্রিকেটারকে ‘বাদামি কুকুর’ বলে গালি


প্রকাশিত:
১০ জানুয়ারী ২০২১ ২০:৪২

আপডেট:
২০ জানুয়ারী ২০২১ ২২:২২

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া সফরে সিডনি টেস্টে স্লেজিংয়ের শিকার হয়েছেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। তাকে অশালীন ভাষায় গালিগালাজ করেছেন অস্ট্রেলিয়ার সমর্থকরা।সিডনি টেস্টে শনিবার ৮৭তম ওভারে ফাইন লেগে ফিল্ডিং করার সময় সিরাজকে লক্ষ্য করে অশালীন ভাষায় গালমন্দ করেন কিছু অজি সমর্থক।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, মোহাম্মদ সিরাজকে ‘বাদামি কুকুর ও বড় বাঁদর’ বলে গালমন্দ করা হয়েছে।এর আগে ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহকেও বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করা হয়।

ভারতীয় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে রেফারি ডেভিড বুনের কাছে অভিযোগ করা হয়েছে। বিসিসিআইয়ের এক কর্মকর্তা পিটিআইকে বলেছেন, সিরাজকে ব্রাউন ডগ, বিগ মানকি বলে ডাকা হয়েছে। দুটোই বর্ণবিদ্বেষী গালি। বিষয়টি আম্পায়ারদের জানানো হয়েছে। এর আগে বুমরাহকেও গালি দিয়েছে অজি সমর্থকরা।

শনিবার ফাইন লেগে ফিল্ডিং করার সময় মোহাম্মদ সিরাজকে লক্ষ্য করে অশালীন ভাষায় কিছু অজি সমর্থক গালিগালাজ করে। তখন দুই ফিল্ড আম্পায়ার পল রাইফেল ও পল উইলসনকে বিষয়টি জানানো হয়। এ কারণে ১০ মিনিটের জন্য খেলা বন্ধ থাকে। তারপরই নিউ সাউথ ওয়েলস পুলিশ সংশ্লিষ্ট স্ট্যান্ডে গিয়ে ছয়জনকে স্টেডিয়াম থেকে বের করে দেয়।

আরপি / এমবি-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top