রাজশাহী শনিবার, ২২শে জুন ২০২৪, ৯ই আষাঢ় ১৪৩১


বার্সার সঙ্গে নতুন চুক্তিতে মেসি


প্রকাশিত:
২০ জুন ২০২০ ০১:২৯

আপডেট:
২২ জুন ২০২৪ ১৫:৩৬

ছবি: লিওনেল  মেসি

২০২১ সালে বার্সেলোনার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। ফলে বার্সার সঙ্গে নতুন চুক্তিতে যাচ্ছেন মেসি। দলের সেরা তারকা ও অধিনায়ককে ধরে রাখার তোড়জোড় শুরু করেছে কাতলান জায়ান্টরা। এবার আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ছে আরও দুই বছর।

বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ালেও প্রথম মৌসুম শেষে বিনা ট্রান্সফার দি’তে ক্যাম্প ন্যু ছাড়তে পারবেন মেসি। এমনটাই জানিয়েছে ‘মুন্দো দেপোর্তিভো’। স্প্যানিশ সংবাদমাধ্যমটির দাবি, নিজের ভবিষ্যতের সিদ্ধান্ত নিজের হাতেই রাখতে চান মেসি।

মেসির সঙ্গে বার্সার নতুন চুক্তির মেয়াদ হবে ২০২৩ সাল পর্যন্ত। অর্থাৎ রেকর্ড ব্যালন ডি’অরজয়ীকে এত সহজে হাতছাড়া করতে চাইছে না বার্সা। তবে ২০২২ সালে চাইলেই ট্রান্সফার ফি’তে ক্লাব ছাড়তে পারবেন তিনি। বর্তমান চুক্তিতেও একই শর্ত রেখেছিলেন মেসি।

বার্সার পক্ষ থেকে এখনও মেসির সঙ্গে চুক্তি নিয়ে কোনো অফিসিয়াল ঘোষণা আসেনি। তবে দুই পক্ষের মধ্যে খুব বেশি আলোচনার সম্ভাবনা কম। কারণ বার্সা জানে খুদে জাদুকরকে তাদের কতটা প্রয়োজন। এমনকি মেসির সাপ্তাহিক বেতনও (৬ লাখ ইউরো) বাড়ানোর কথা শোনা যাচ্ছে।

এদিকে করোনার ধাক্কা সামলে এরইমধ্যে ফিরেছে স্প্যানিশ লা লিগা। এরইমধ্যে ২ ম্যাচে মাঠেও নেমেছে বার্সেলোনা আর দুই ম্যাচেই ১টি করে গোলের দেখা পেয়েছেন মেসি। এই নিয়ে লা লিগার চলতি মৌসুমে তার গোলসংখ্যা এখন ২১টি। এছাড়া প্রথম ম্যাচে দুটি অ্যাসিস্টও আছে তার।

মেসির মতোই তার দলও টানা দুই ম্যাচেই জয়ের দেখা পেয়েছে। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে এখন পর্যন্ত ২ পয়েন্টে এগিয়ে আছে বার্সা। সামনে আসছে চ্যাম্পিয়নস লিগের লড়াই। শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল কিকে সেতিয়েনের দল। এবার আগস্টে ক্যাম্প ন্যুয়ে ইতালিয়ান জায়ান্টদের আতিথ্য দেওয়ার পালা।

 

 

আরপি/আআ-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top