রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


২৪ জনের দলেও নেই মাশরাফি


প্রকাশিত:
৪ জানুয়ারী ২০২১ ২৩:৩৮

আপডেট:
৫ জানুয়ারী ২০২১ ০১:২৭

ছবি: সংগৃহীত

অবশেষে ঘোষণা করা হলো বহুল প্রতীক্ষিত ওয়ানডে সিরিজের প্রাথমিক স্কোয়াড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষণা করা হয়েছে ২৪ জনের প্রাথমিক স্কোয়াড। একইসঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য দেয়া হয়েছে ২০ জনের প্রাথমিক স্কোয়াড।

২৪ জনের এই প্রাথমিক দলে জায়গা হয়নি ওয়ানডে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো ডানহাতি পেসার মাশরাফি বিন মর্তুজার। প্রথমবারের মতো প্রাথমিক দলে ডাক পেয়েছেন পাঁচজন। তারা হলেন মোহাম্মদ শরিফুল ইসলাম, পারভেজ হোসেন ইমন, নাসুম আহমেদ, হাসান মাহমুদ ও শেখ মাহাদি হাসান।

এছাড়াও অনভিষিক্ত খেলোয়াড় ইয়াসির আলি রাব্বিকে নেয়া হয়েছে ওয়ানডে সিরিজের প্রাথমিক দলে। পেসার হিসেবে পুরোনোদের মধ্যে রয়েছেন তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও আলআমিন হোসেন। পাশাপাশি পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনও আছেন অনুমিতভাবেই।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৪ জনের প্রাথমিক দলে যে কয়েকজন উদ্যমী ও সম্ভাবনাময় তরুণ থাকছেন- তা মোটামুটি জানাই ছিল। সে মোতাবেক টপঅর্ডার ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন, স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদি হাসান, ও বাঁহাতি ফাস্ট বোলার শরিফুল ইসলামরা ঠিকই জায়গা করে নিয়েছেন।

এদিকে টেস্ট সিরিজের প্রাথমিক দলে কোনো পরীক্ষানিরীক্ষা করা হয়নি। ২০ জনের এ দলে অনভিষিক্ত রয়েছেন মাত্র দুইজন ইয়াসির আলি রাব্বি ও হাসান মাহমুদ। এদের মধ্যে ইয়াসির আলি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের প্রাথমিক দলে সুযোগ পেয়েছিলেন। তবে হাসান মাহমুদ এবারই প্রথম টেস্টের প্রাথমিক দলে ডাক পেয়েছেন।

আজ (সোমবার) দুপুরে এক সংবাদ বিবৃতির মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পরে দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন দল নির্বাচন বিষয়ে মিডিয়ার সঙ্গে কথা বলেছেন।


উল্লেখ্য, আগামী ১০ জানুয়ারি (রোববার) বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। পরে ২০ তারিখ শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ হবে ২২ ও ২৫ তারিখ। টেস্ট সিরিজ শুরু হবে ৩ ফেব্রুয়ারি। দ্বিতীয় ম্যাচটি হবে ১১ ফেব্রুয়ারি তারিখ থেকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রাথমিক স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলি রাব্বি, মোহাম্মদ নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আলআমিন হোসেন, মোহাম্মদ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, মাহাদি হাসান এবং রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের প্রাথমিক স্কোয়াড:মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি, মোহাম্মদ সাইফ হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাইম হাসান ও এবাদত হোসেন চৌধুরী।

আরপি / এমবি-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top