রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের কাছে বার্সার হার


প্রকাশিত:
৯ ডিসেম্বর ২০২০ ১৬:৩০

আপডেট:
৫ মে ২০২৪ ১৩:৫৮

ছবি: সংগৃহীত

সুযোগ পেলেও ঠিকঠাক কাজে লাগাতে পারলো না মেসি। তবে দুই পেনাল্টি থেকে পাওয়া দুই জোড়া গোলে ম্যাচের ব্যবধান বাড়িয়েছে রোনালদো। মাঝখানে দলকে লিড এনে দেন ম্যাকেনি। মেসি-গ্রিজম্যানদের গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হওয়াটা আটকে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো জুভেন্টাস।

মঙ্গলবার ( ৮ ডিসেম্বর) ন্যু ক্যাম্পে ম্যাচটি ড্র করতে পারলেই মেসিরা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠতো চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে। তবে সেটি করতে তো পারলেনই না বরং হেরে গেলেন ৩-০ গোলের বড় ব্যবধানে।

জয় চাওয়া ম্যাচটিতে হেরে গিয়ে ম্যাচ জুড়ে বেশ ভালোই খেললেন লিওনেল মেসি। সুযোগ পেলেন, সুযোগ তৈরি করলেন; কিন্তু কাঙ্ক্ষিত গোলটা আর পেলেন না। তবে তার প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর পায়ে অতটা বল দেখা গেল না,পেনাল্টি থেকে পেয়ে গেছেন দুইটি গোল।

ম্যাচের ১১ মিনিটে ডি বক্সের ভিতরে রোনালদোকে ফাউল করে মূল্য দিতে হয় বার্সাকে। চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার বিপক্ষে সিআরসেভেন পেয়ে গেলেন তার প্রথম গোল! অবশ্য ম্যাচের ৭ মিনিটে একটা শট নিয়েছিলো এই পর্তুগিজ ফরোয়ার্ড। সেটা ফিরিয়ে দেন বার্সা গোলরক্ষক। এর পরে ম্যাচের ২০ তম মিনিটে আবার গোল। তবে এবার ফ্লাই করে জালে বল জড়ালেন ম্যাকেনি! প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যান বার্সা।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে রোনালদোর দ্বিতীয় গোলে ম্যাচের বড়সড় লিড পায় জুভেন্টাস। বার্সেলোনার ডি-বক্সে ডিফেন্ডার ক্লেমোঁ লংলের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজার রেফারি। এবার জোরালো কোনাকুনি শটে গোলটি করেন রোনালদো।

পরে বেশ জোরালো আক্রমন-প্রতি আক্রমন হলেও গোলের দেখা পায় নি কোন দল। ৬৫তম মিনিটে মেসিকে ফের বিমুখ করেন বার্সা গোলরক্ষক বুফ্ফন। ৭০তম মিনিটে বার্সেলোনার পক্ষে পেনাল্টির বাঁশি বাজালেও গ্রিজমান অফসাইডে থাকায় সেটাও বাতিল হয়ে যায়। ৭৬তম মিনিটে খুব কাছ থেকে বোনুচ্চি জালে বল পাঠিয়ে ম্যাচ শেষ করে দেওয়ার উচ্ছাসে মেতেছিলেন; কিন্তু অফসাইডে ছিলেন তিনি।

ছয় ম্যাচে পাঁচ জয়ে জুভেন্টাসের পয়েন্ট ১৫। নকআউট পর্বে তাদের সঙ্গী বার্সেলোনার পয়েন্টও ১৫। 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top