রাজশাহী শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


বিজয়ের পরিবর্তে জাকিরকে খেলানোর ব্যাখ্যা দিলেন রিয়াদ


প্রকাশিত:
৫ ডিসেম্বর ২০২০ ১৯:২৬

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩১

ছবি: সংগৃহীত

শুক্রবার শেরেবাংলা স্টেডিয়ামে ফরচুন বরিশালের বিপক্ষে বিজয়ের জায়গায় নামানো হয় বাঁহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসানকে।

প্রেসবক্সে প্লেয়ার্স লিস্ট আসা মাত্র শুরু হয় বিস্ময় আর গুঞ্জন। দলের ওপেনার বিজয় কি ইনজুরিতে পড়েছেন? নাকি অসুস্থ!

আর এমন গুঞ্জনকে ব্যাট চালিয়ে থামিয়ে দেন প্রথমবার সুযোগ পাওয়া জাকির।

৪২ বলে ১০ বাউন্ডারি হাঁকিয়ে ৬৩ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি।

এদিন বরিশালের বিপক্ষে খুলনার ইনিংসের সর্বোচ্চা স্কোরার জাকিরই। তার ব্যাটে ভর করেই ফরচুন বরিশালকে বড় ব্যবধানে হারায় জেমকন খুলনা।

তবুও ম্যাচ শেষে জেমকন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে প্রশ্ন করা হয়, হঠাৎ জাকির ইন বিজয় আউট কেন?

জবাবে মাহমুদউল্লাহ জানান, গত কদিন নেটে খুব ভাল ব্যাটিং করেছে জাকির। তাই এনামুল হক বিজয়কে বিশ্রাম দিয়ে তাকে খেলানোর সিদ্ধান্ত নেয়া হয়।

মাহমুদউল্লাহ বলেন, আমাদের পরিকল্পনা ছিল প্রথম দুই ওভার দেখে খেলা। শেষ কয়েকদিন ধরে জাকির নেটে খুব ভালো ব্যাটিং করছিল। তো আমি চিন্তা করলাম এনামুলকে একটি বিশ্রাম দেই। যাতে সে আবারও ফর্মে ফিরে আসতে পারে। আর সুযোগ পেয়ে জাকির দুর্দান্ত এক ইনিংস খেলেছে। আমি মনে করি, পরিবেশটা বোলারদের জন্য উপযুক্ত ছিল। কিন্তু জাকির কার্যকরী ইনিংস খেলেছে।

জাকিরের এমন অনবদ্য ইনিংসে ইমরুল কায়েসের ভূমিকা রয়েছে বলেও মনে করেন মাহমুদউল্লাহ।

তিনি বলেন, ইমরুলের অভিজ্ঞতা আমাদের বাড়তি পাওয়া। এই ইমরুল-জাকির পার্টনারশিপ ছিল চমৎকার। ইমরুল খুব ভালো স্ট্রাইক রোটেট করে খেলেছে। তাই জাকির হাত খুলে খেলতে পেরেছে। আমাদের জন্য এটা খুব ভালো একটা পার্টনারশিপ ছিল। যে জন্য আমরা শেষ দিকে উইকেট হাতে রেখে বড় শটস খেলার সুবিধাটা নিতে পেরেছি।

তবে জয়কে টিম পারফরম্যান্সের ফসল হিসেবে মনে করেন রিয়াদ।

তিনি বলেন, আমি মনে করে সবদিক দিয়েই এটি একটি অসাধারণ জয় ছিল। ব্যাটসম্যান এবং বোলাররা উভয়ই অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়েছে। এটাতে খুব ভালো দলীয় সমন্বয় ছিল। এটা দেখে খুবই সন্তুষ্ট আমি।

 

আরপি/টিএস-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top