রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


মেসিদের পিছনে ফেলে ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ জিতলেন রোনাল্ডো


প্রকাশিত:
৩ ডিসেম্বর ২০২০ ১৭:৫২

আপডেট:
২ মে ২০২৪ ০০:৫৩

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

বার্সেলোনার লিওলেন মেসি, বায়ার্ন মিউনিখের লেভানদোভস্কি, লিভারপুলের মোহামেদ সালাহ, পিএসজির জুনিয়র নেইমার, রিয়াল মাদ্রিদের সার্জিও রামোস, ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো, বার্সার জেরার্ড পিকে, ইন্টার মিলানের আর্তুরো ভিদাল ও জুভেন্টাসের জিওর্জিও চিলিনির মত প্রতিদ্বন্দ্বিদের পিছনে ফেলে এবার ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড-২০’ জিতেছেন জুভেন্টাস ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

এর আগে কয়েকবার ছিলেন অ্যাওয়ার্ড মনোনীতি ১০ জনের প্রাথমিক তালিকায়। কিন্তু ভাগ্য সহায় হয়নি এতদিন। ২০০৩ সালে চালু হওয়া পুরস্কারটি একজন ফুটবলার কেবল একবারই জিততে পারেন। এই অ্যাওয়ার্ড দিয়ে ক্যারিয়ারে আরেকটি কাঙ্ক্ষিত পালক যুক্ত করলেন এই পর্তুগিজ ফুটবলের যুবরাজ।

পুরস্কারটি দিয়ে নিজের দেশকেও সম্মানিত করেছেন রোনাল্ডো। কারণ প্রথম পর্তুগিজ খেলোয়াড় হিসেবে পুরস্কারটি জিতলেন রোনাল্ডো।

পুরস্কারটির জন্য সাংবাদিকদের একটি প্যানেল প্রথমে ১০ খেলোয়াড়কে মনোনীত করেন।

চলতি মৌসুমে জুভেন্টাসের হয়ে ৪৬টি খেলায় ৩৭টি গোল করায় রোনাল্ডোকে এ পুরস্কারে মনোনীত করে জুড়িবোর্ড। ১৮তম খেলোয়াড় হিসেবে এ পুরস্কার পেলেন রোনাল্ডো। ইতালির সাবেক ফরোয়ার্ড রবের্তো বাজিও প্রথম খেলোয়াড় হিসেবে ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ -এ মনোনীত হয়েছিলেন।

এর পর এই অ্যাওয়ার্ডে নিজেদের ক্যারিয়ার সমৃদ্ধ করেছেন রোনালদিনহো, ইকের কাসিয়াস, জ্লাতান ইব্রাহিমোভিচ, জানলুইজি বুফ্ফন, স্যামুয়েল ইতো, দিদিয়ের দ্রগবা, রায়ান গিগস, এদিনসন কাভানি, ফ্রান্সিসকো টট্টি ও লুকা মদরিচ।

অর্থাৎ সময়ের সেরা খেলোয়াড় বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসির এখনও এই পুরস্কার জেতা হয়নি।

তথ্যসূত্র: বি সকার

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top