রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে

বারবাডোজকে হারিয়ে প্লে অফ এ সেন্ট কিটস


প্রকাশিত:
৩০ সেপ্টেম্বর ২০১৯ ০০:১১

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ২২:৫৬

ছবি: সংগৃহীত

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের শুরুটা জয়ে রাঙাতে পারলেন না সাকিব আল হাসান। বল হাতে একটি উইকেট নিয়েছেন সাকিব।  ব্যাটে-বলে অসাধারণ ভূমিকা রাখলেও তার দল বারবাডোজ ট্রাইডেন্টসকে মাত্র ১ রানে হারিয়ে প্লে অফ নিশ্চিত করেছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিওটস।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সেন্ট কিটস। আর আজকেই একাদশে প্রথম খেললেন সাকিব। নেমে প্রথম ওভার বোলিংও করেছেন । প্রতিপক্ষের বিপজ্জনক ব্যাটসম্যান অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েটের উইকেট।৪ ওভারে ১৪ রান দিয়ে নিয়েছেন 

অবশ্য শামার ব্রুকস ছিলেন সবচেয়ে বেশি আগ্রাসী তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও সে  ছিল স্টােইকে । ৩৩ বলে তার করা ৫৩ রানের ইনিংসে সেন্ট কিটসের পুঁজি দাঁড়ায় ৭ উইকেটে ১৪৯ রান। শেষ দিকে ১৩ বলে ২০ রানের মিনি ঝড় তুলেন ফাবিয়ান অ্যালেন।

দুটি করে উইকেট নেন হেইডেন ওয়ালশ ও হ্যারি গার্নি ।

প্রতিপক্ষের টার্গেটে খেলতে নেমে এই ম্যাচের শুরুটাও ছিল ধীর গতির । শেষ দিকে ম্যাচটিকে রোমাঞ্চকর করে ছাড়েে উভয় দলই। সাকিব আল হাসান দলের হয়ে সর্বোচ্চ রানের ইনিংসটা উপহার দিয়েছেন । ২৫ বলে ৩৮ রান করে ফিরে গেছেন। তবে ফেরার আগে ৩টি চার ও ১ ছক্কায় তার গড়া এই ইনিংসটি ছিল কার্যকরী।

রেইফারই সাকিব বিদায় নিলে ম্যাচটা বাঁচিয়ে রাখেন । ১৮ বলে ৩ ছক্কায় করেন ৩৪ রান। তার ফেরার আগে শেষ ওভারে প্রয়োজন ছিল ১২ রান। ম্যাচটা প্রায় জয়ের কাছেই নিয়ে গিয়েছিলেন রেইফার প্রথম বলটা ওয়াইড হওয়ার পর দ্বিতীয় বলে ছয় মেরে । ৫ বলে তখন প্রয়োজন ছিল ৫ রান। কিন্তু পরের বলে রেইফার বিদায় নিলে ওলট পালট হয়ে যায় ম্যাচের গতিপ্রকৃতি। বারবাডোজ শেষ বলে ১৪৮ রানে ‍গুটিয়ে যায় শেষ পর্যন্ত। ম্যাচসেরা হয় ৩ উইকেট নেওয়া কার্লোস ব্র্যাথওয়েট।

 

আরপি/ডিজে



আপনার মূল্যবান মতামত দিন:

Top