রাজশাহী শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


‘রাজীব গান্ধী খেলরত্ন’ পুরস্কার পেলেন রোহিত শর্মা


প্রকাশিত:
২২ আগস্ট ২০২০ ২১:১৯

আপডেট:
২২ আগস্ট ২০২০ ২১:২৪

ছবি: সংগৃহিত

চলতি বছর ভারতীয় খেলাধুলার সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার ‘রাজীব গান্ধী খেলরত্ন’ পেলেন তারকা ক্রিকেটার রোহিত শর্মা।

দেশটির মাত্র চতুর্থ ক্রিকেটার হিসেবে এই পুরস্কার পেতে যাচ্ছেন সীমিত ওভারের ক্রিকেটে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক।রোহিতের আগে খেলরত্ন পাওয়া তিন ক্রিকেটার হলেন- শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি।

এবারের খেলরত্নের জন্য একমাত্র রোহিতের নাম সুপারিশ করে ভারতের ন্যাশনাল স্পোর্টস কমিটি। শুক্রবার তাতে আনুষ্ঠানিক স্বীকৃতি দেওয়া হয়। রাষ্ট্রীয় পর্যায়ে সর্বোচ্চ ক্রীড়া পুরস্কার পাওয়ায় রোহিতকে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

টুইটারে তারা লিখেছে- “ভারতে ক্রীড়ার সর্বোচ্চ পুরস্কার রাজিব গান্ধী খেলরত্ন ২০২০ পুরস্কার পাওয়ায় রোহিত শর্মাকে অভিনন্দন। এই পুরস্কারে ভূষিত হওয়া মাত্র চতুর্থ ক্রিকেটার তিনি। আপনাকে নিয়ে আমরা গর্বিত হিটম্যান!”

সাধারণত রাষ্ট্রপতি ভবনে ভারতীয় ক্রীড়ার সর্বোচ্চ সম্মাননা দেওয়া হয়। তবে এবারই প্রথমবার সেটি হচ্ছে না। করোনাভাইরাসের কারণে ভার্চুয়াল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২৯ আগস্ট পুরস্কারটি হস্তান্তর করা হবে।

রোহিতের সঙ্গে এবার খেলরত্ন পেয়েছেন আরও চার অ্যাথলেট। তারা হলেন- এশিয়ান গেমসে স্বর্ণ জেতা অ্যাথলেট ভিনেশ ফোগাত, টেবিল টেনিস চ্যাম্পিয়ন মানিকা বাত্রা, ভারতীয় নারী হকি দলের অধিনায়ক রানি রামপাল এবং প্যারা অলিম্পিকে স্বর্ণ জেতা মারিয়াপ্পন থানগাভেলু।

এদিকে খেলাধুলায় রাষ্ট্রীয় পুরস্কার ‘অর্জুনা অ্যাওয়ার্ডে’ ভূষিত হয়েছেন আরও ২৭ অ্যাথলেট। এর মধ্যে রয়েছেন পেসার ইশান্ত শর্মা ও নারী ক্রিকেট তারকা দীপ্তি শর্মা। তাদেরকেও অভিনন্দনে জানিয়ে টুইট করেছে বিসিসিআই।

 

আরপি / এমবি-৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top