রাজশাহী শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


যুবাদের করোনা টেস্ট নিয়ে বিভ্রান্তি!


প্রকাশিত:
১৯ আগস্ট ২০২০ ০৩:৪১

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪০

ছবি: সংগৃহীত

গতকাল (সোমবার) দুপুর গড়াতে গড়াতেই খবর মিলেছে জাতীয় যুব (অনূর্ধ্ব-১৯) দলের ক্রিকেটার ও সাপোর্টিং কোচিং স্টাফ মিলে মোট ২৭ জনের করোনা টেস্টের পর তারা বিকেএসপি চলে গেছেন।

তারও আগে গত রোববার প্রথম ধাপে ১৫ ক্রিকেটার, কোচ, সহকারী কোচ ও ১২ সাপোর্ট স্টাফসহ মোট ২৭ জনের করোনা টেস্ট করানো হয়েছিল। ২৪ ঘন্টা পর রিপোর্ট নেগেটিভ আসায় কাল ১৭ আগস্ট তাদের বিকেএসপি পাঠিয়ে দেয়া হয়েছে।

দ্বিতীয় ধাপে সোমবার ১৬ জনের করোনা টেস্ট করানোর কথা ছিল, তাদের রিপোর্ট তো আজ এসে পড়ার কথা। তাদের ক'জন নেগেটিভ, আর কেউ কি পজিটিভ আছেন? টাইগার সমর্থকদের মনে এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দিনভর।

খবর জানতে মুঠোফোন বিসিবি প্রধান চিকিৎসক ও পুরো প্রক্রিয়ার অন্যতম সমন্বয়কারী দেবাশীষ চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হয় জাগো নিউজের পক্ষ থেকে। দেবাশীষ চৌধুরী বলেন, ‘করোনা টেস্টের ফল জানাবো কি করে? টেস্টই তো হয়েছে আজ মঙ্গলবার। সে রিপোর্ট মিলবে কাল দুপুর নাগাদ। তখন বলা যাবে কেউ পজিটিভ আছে কি না।’

দেবাশীষ চৌধুরী আরও জানান, প্রতি একদিন পর পর তিন ধাপে তিন গ্রুপের টেস্ট করানো হবে। অর্থাৎ যেদিন টেস্ট হবে, তার ২৪ ঘন্টা পর রিপোর্ট আসবে। সেই রিপোর্ট আসার পর ঐ বহর বিকেএসপি চলে যাবে। যেমন প্রথম বহর বিকেএসপি চলেও গেছে।

প্রথম গ্রুপের টেস্ট হয়েছে ১৬ আগস্ট। ১৭ আগস্ট তাদের রিপোর্ট এসেছে। ঐ দিন আর কারো টেস্ট হয়নি। সেটা আজ হয়েছে। বুধবার তাদের রিপোর্ট আসবে। আর তারপর শেষ বহরের টেস্ট করানো হবে আগামী ২০ আগস্ট বৃহস্পতিবার। রিপোর্ট মিলবে ২১ আগস্ট। ঐ দল বিকেএসপি চলে যাবে শুক্রবার।

তার মানে বিভ্রান্তিটা তৈরি হয়েছে আসলে গতকাল সোমবার। সেদিনই ১৬ জনের বহরের টেস্ট করানোর কথা বলা হয়েছিল। কিন্তু সেটা একদিন পিছিয়ে করা হয়েছে। দেবাশীষ চৌধুরীর কথায় পরিষ্কার হলো বিষয়টা।

 

আরপি / এমবি-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top