রাজশাহী বৃহঃস্পতিবার, ২৩শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১


দলে ফিরছেন আমির


প্রকাশিত:
২১ জুলাই ২০২০ ১৪:৫২

আপডেট:
২৩ মে ২০২৪ ০০:৩৮

মোহাম্মদ আমির। ছবি: সংগৃহীত

ইংল্যান্ড সফরে পাকিস্তান দলে ফিরছেন মোহাম্মদ আমির। টেস্ট থেকে অবসর নিলেও সুযোগ ছিল টি-টোয়েন্টিতে খেলার। কিন্তু এবারের ইংল্যান্ড সফরে মোহাম্মদ আমির টি-টোয়েন্টি থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন। কারণ, তার দ্বিতীয় সন্তান পৃথিবীতে আসার কথা সিরিজ চলাকালীন সময়েই।

তবে, জানা গেছে গত সপ্তাহেই দ্বিতীয়বারের মত বাবা হয়েছেন পাকিস্তানের এই বাঁ-হাতি পেসার। সন্তানের মুখ দেখে ফেলেছেন। এদিকে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হতে এখনও বেশ কিছুদিন সময় বাকি আছে। একই সঙ্গে ইংল্যান্ড সিরিজের জন্য ঘোষিত দলের মধ্যে পেসার হ্যারিস রউফ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে ইংল্যান্ড যেতে পারছেন না।

দুয়ে-দুয়ে চার মিলে গেলো। হারিস রউফের পরিবর্তে তাই পাকিস্তান দলে ডেকে নেয়া হলো মোহাম্মদ আমিরকে। বুধবার রাউফের ইংল্যান্ড উড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু একে তো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাছাড়া, তিনিও দ্বিতীয় সন্তানের বাবা হওয়ার অপেক্ষায়। এ সময় স্ত্রী’র পাশে থাকতে টি-টোয়েন্টি সিরিজ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন রাউফ। যে কারণে আমিরকে দলে ডেকে নেয়া।

আগে নিজেকে সরিয়ে নিলেও, আমির এখন খেলতে প্রস্তুত বলে জানিয়েছেন; কিন্তু লন্ডনের বিমানে উঠতে গেলে আমিরকে দু’বার করোনা টেস্ট করতে দিতে হবে। শুধু তাই নয়, দু’বারই তার রিপোর্ট নেগেটিভ আসতে হবে। তবেই লন্ডনের বিমানে ওঠার টিকিট পাবেন তিনি।

আমিরের সোমবার কোভিড-১৯ পরীক্ষা করা হয়। তার দ্বিতীয় পরীক্ষা করা হবে আরও দু’দিন পর। প্রধান নির্বাচক মিসবাহ-উল হকই বাঁ-হাতি পেসারকে রউফের পরিবর্তে আমিরকে দলে চেয়েছেন। রউফ গত মাসে ছয় বার করোনা পরীক্ষা করান। প্রথম চারবার তার রিপোর্ট এসেছে পজিটিভ। পঞ্চম পরীক্ষা নেগেটিভ নেগেটিভ এসেছিল; কিন্তু একজন খেলোয়াড়ের পাকিস্তান থেকে উড়ে যাওয়ার জন্য পরপর দু’টি নেগেটিভ রিপোর্টের প্রয়োজন হয়।

ইংল্যান্ড সফরে পাকিস্তানের তিনটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে। সিরিজের সবগুলো ম্যাচই হবে বায়ো-সিকিউর পরিবেশে, দর্শকহীন স্টেডিয়ামে। সিরিজের প্রথম টেস্টটি ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ১৫ অগস্ট থেকে।

 

আরপি/আআ-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top