রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


নাইটওয়াচম্যান’ জোসেফের এ কেমন রেকর্ড!


প্রকাশিত:
১৯ জুলাই ২০২০ ১৬:৪২

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ০০:৫৫

ছবি: সংগৃহিত

‘শেষ কবে দেখেছেন, সারাদিনের খেলা শেষে নাইটওয়াটম্যান নট আউট রয়েছে?’-নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এমন প্রশ্ন ছুড়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট।

আসলেই তো, নাইটওয়াচম্যান হিসেবে খেলতে নেমে আলজেরি জোসেফ তো টেস্টের পুরো একদিন কাটিয়ে দিয়েছেন।ভাবছেন, কিভাবে হলো এই অসাধ্য সাধন?

নাইটওয়াচম্যানরা তো আর বিশেষজ্ঞ ব্যাটসম্যান নন, যেখানে বিশেষজ্ঞ কোনো ব্যাটসম্যানেরই টেস্টে পুরো একদিন কাটিয়ে দেয়া কঠিন কাজ, সেখানে জোসেফ কিভাবে এটা করতে পারলেন? আসল ঘটনা অন্য জায়গায়।

বলা হচ্ছে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ওল্ড ট্রাফোর্ডে চলতি টেস্টের কথা। টেস্টের দ্বিতীয় দিনের শেষ বিকেলে জন ক্যাম্পবেলের উইকেট হারিয়ে নাইটওয়াচম্যান হিসেবে আলজেরি জোসেফকে নামায় ওয়েস্ট ইন্ডিজ।

দিনের খেলা তখনও ৫ ওভার বাকি। জোসেফ ওই সময়টা নির্বিঘ্নেই পার করে দিয়েছেন। ১৮ বলে ১ বাউন্ডারির সাহায্যে ১৪ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন ক্যারিবীয় এই লোয়ার অর্ডার।

ক্রেইগ ব্রেথওয়েটকে সঙ্গে নিয়ে তৃতীয় দিনের সকালে তার নামার কথা ছিল। কিন্তু সকালে তো নয়ই, বৃষ্টির কারণে পুরো দিনে একটি বলও খেলা হয়নি। ফলে নাইটওয়াচম্যান হয়েও সারাদিনে আউট না হওয়ার কীর্তি গড়া হয়ে গেছে জোসেফের!

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট আবার এটা নিয়ে মজা করে টুইটও করেছে, ‘শেষ কবে দেখেছেন, সারাদিনের খেলা শেষে নাইটওয়াচম্যান নট আউট রয়েছে? সাবাশ আলজেরি!’

 

 

আরপি / এমবি-৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top