রাজশাহী শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


জুভেন্টাসকে হারিয়ে চ্যাম্পিয়ন নাপোলি


প্রকাশিত:
১৮ জুন ২০২০ ১৫:৫১

আপডেট:
১৮ জুন ২০২০ ১৫:৫২

ছবি: সংগৃহীত

কোপা ইতালিয়ার ফাইনালে জুভেন্টাসকে টাইব্রেকারে হারিয়ে ইতালিয়ান কাপ জয়ের উল্লাসে মেতে উঠল নাপোলি। ইতালির রোমে বুধবার রাতে নির্ধারিত সময় গোলশূন্য থাকার পর টাইব্রেকারে গড়ায় ম্যাচ। আর তাতে ৪-২ এ জয় নাপোলির। ছয় বছরের মধ্যে প্রথম কোনও শিরোপা জিতল দলটি। ২০১৩-১৪ মৌসুমে সবশেষ এই শিরোপাই জিতেছিল তারা।

ম্যাচের শুরুর দিকে নাপোলিকে কিছুটা ধুঁকতে দেখা যায়। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেদের গুছিয়ে নেয় দলটি। শুরু হয় আক্রমণ-পাল্টা আক্রমণ। প্রথমার্ধে প্রতি-আক্রমণে ভীতি ছড়ায় জুভেন্টাস। দারুণ দুটি সুযোগও পান রোনালদো, কিন্তু গোলরক্ষক আলেক্স মেরেতকে ফাঁকি দিতে পারেননি তিনি।

দ্বিতীয়ার্ধে আক্রমণে আধিপত্য করল নাপোলি। এই পর্বেও কয়েকটি সুযোগ পেল তারা, কিন্তু সাফল্য মিলল না। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে গোল হতে গিয়েও হলো না। সার্ব ডিফেন্ডার নিকোলা মাকসিমোভিচের হেড দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে দিলেন বুফ্ফন।

তবে বল নিয়ন্ত্রণে রাখতে পারলেন না, আলগা বল পেয়ে মিডফিল্ডার এলমাস শট নিলেন, সেটাও রুখে দিলেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক, তার হাত ছুঁয়ে বল পোস্টে বাধা পেলে বেঁচে যায় জুভেন্টাস ম্যাচ গড়ায় টাইব্রেকারে।
প্রথম দুই শট থেকেই গোল আদায় করে নিতে ব্যর্থ হয় জুভেন্টাস।

পাওলো দিবালার প্রথম শট ফিরিয়ে দেন নাপোলি গোলরক্ষক অ্যালেক্স মেরেট। জুভেন্টাসের হয়ে দ্বিতীয় শট নেন দানিলো। তিনি মারেন পোস্টের ওপর দিয়ে। ওদিকে নাপোলি প্রথম দুই শট থেকেই আদায় করে নেয় গোল। জুভেন্টাস আর এরপর ফেরার পথ পায়নি।

 

 

আরপি / এমবি-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top