রাজশাহী শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১


'রোনালদোকে দেখে প্যান্ট ভিজে যাচ্ছিল'!


প্রকাশিত:
১৭ জুন ২০২০ ০০:৪৫

আপডেট:
১৭ জুন ২০২০ ০০:৪৬

ছবি: সংগৃহীত

বল পায়ে ক্ষিপ্র গতি আর দুর্দান্ত ফিনিশিংয়ের কারণে প্রতিপক্ষের কাছে আতঙ্কের নাম ছিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনালদো। পেশাদার ক্যারিয়ারের শুরুতেই সম্ভাব্য প্রায় সকল সাফল্য নিজের করে নিয়েছিলেন।

মাত্র ২০ বছর বয়সেই জিতেছেন ফিফার বর্ষসেরা পুরস্কার। দুইবার ফুটবলবিশ্বের সবেচয়ে দামি ফুটবলার হয়েছিলেন। মাঠে অনেক বড় ফুটবলাররাও রীতিমতো ভয় পেতেন রোনালদোকে।

ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি ইংলিশ স্ট্রাইকার অ্যান্ডি কোল যেদিন প্রথম রোনালদোর মুখোমুখি হয়েছিলেন, তার প্যান্ট নষ্ট হয়ে যাওয়ার পরস্থিতি হয়েছিল। তখন রোনালদোর বয়স ছিল মাত্র ২৩, অন্যদিকে কোলের বয়স ২৮।

১৯৯৯ সালের সেই ঘটনা স্মরণ করে কোল বলেন, 'আমার মনে আছে, যখন আমি ইন্টার মিলানের বিপক্ষে খেলতে নেমেছিলাম এবং টানেলের মধ্যে দাঁড়িয়ে মাঠে ঢোকার অপেক্ষায় ছিলাম। আমি মিথ্যা বলবো, সেদিন আমার প্যান্ট ভিজে যাচ্ছিল প্রায়।'

অ্যান্ডি কোলের ক্যরিয়ারও কিন্তু কম সাফল্যময় নয়। ম্যান ইউয়ের হয়ে ১৯৯৮-৯৯ মৌসুমের ট্রেবলসহ জিতেছেন মোট ৯টি বড় শিরোপা, করেছেন ১২১টি গোল। সেই আলোচিত ম্যাচ নিয়ে কোল আরও বলেন, 'আমি তাকে অনেকদিন ধরে দেখে আসছি।

সে ছিল সত্যিকারের ফুটবলার। তার ঝুলিতে সবকিছু ছিল। সেদিন আমি তাকে দেখ ঠিক থাকতে পারছিলাম না। পরক্ষণেই মনে হলো, আমি তার পাশে দাঁড়িয়ে আছি এবং একই মাঠে খেলতে নামব! তার মানে আমার সামর্থ্যও অনেক বেশি।

 

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top