রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


ভারতীয় পাঁচ ক্রিকেটারকে নোটিশ


প্রকাশিত:
১৫ জুন ২০২০ ০০:৩২

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০১:৩০

ছবি: চেতশ্বর পুজারা, রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুল

নিজেদের অবস্থান সম্পর্কে তথ্য জানাতে ব্যর্থ হওয়ায় চুক্তিতে থাকা ৫ ভারতীয় ক্রিকেটারকে নোটিশ দিয়েছে ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি (নাডা)।

এদের মধ্যে চেতশ্বর পুজারা, রবীন্দ্র জাদেজা ও লোকেশ রাহুল অন্যতম। তবে ‘পাসওয়ার্ড বিভ্রাটে’র জন্য এমনটি হয়েছে বলে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে।

এই ৫ জনের মধ্যে অন্য দুই ক্রিকেটার হলেন নারী দলের টি-টোয়েন্টি সহ-অধিনায়ক স্মৃতি মান্ধানা ও অলরাউন্ডার দীপ্তি শর্মা।

করোনা ভাইরাসের কারণে ভারতে এখন লকডডাউন চলছে। কিন্তু দেশটির ক্রিকেটারদের গত তিন মাসের অবস্থান জানানো ছিল বাধ্যতামূলক। তবে তিনবার তা করতে ব্যর্থ হওয়া একবার অ্যান্টি ডোপিং আইন ভাঙার সমান অপরাধ। সেক্ষেত্রে শুনানির পর সর্বোচ্চ দুই বছরের নিষেধাজ্ঞার শাস্তি হতে পারে।

এ প্রসঙ্গে নাডার মহাপরিচালক নাভিন আগারওয়াল পিটিআইকে জানান, খেলোয়াড়দের পক্ষে কিছু কিছু ক্ষেত্রে বোর্ড বা ফেডারেশন তথ্যগুলো জানায়। বিসিসিআই তাদের পাঁচ ক্রিকেটারের অবস্থান জানাতে ব্যর্থতা নিয়ে একটি ‘যৌক্তিক’ ব্যাখ্যা অবশ্য দিয়েছে। তারা জানিয়েছে, পাসওয়ার্ট বিভ্রাট হয়েছিল, এখন সেটা ঠিক হয়ে গেছে।

এদিকে ভারতীয় বোর্ডের ব্যাখ্যা নিয়ে আলোচনার পর ওয়াডা সিদ্ধান্ত নেবে, তাদের দেখানো কারণ গ্রহণ করা হবে নাকি ব্যর্থতা হিসেবে দেখা হবে।

 

আরপি/আআ-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top