রাজশাহী বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১


দুই মাস ধরে বেতন পাচ্ছেন না এফডিসির ২৬১ জন কর্মী


প্রকাশিত:
২ মে ২০২০ ০২:০৪

আপডেট:
৯ মে ২০২৪ ১১:৫২

ছবি: সংগৃহীত

দেশে করোনা পরিস্থিতিতে দেখা দিয়েছে নানারকম সংকট। তারমধ্যে অর্থনৈতিক সংকট বেশ বড় ঝামেলাই তৈরি করতে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে মার্চের পর এপ্রিল মাসেরও বেতন পাননি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) ২৬১ জন কর্মী।বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কলাকুশলী ও কর্মচারী লীগের (সিবিএ) সাধারণ সম্পাদক আহসান হাবিব  এই তথ্য নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, মার্চ মাসের বেতন না দেওয়ার খবর গণমাধ্যমে আসার পর শুনেছিলাম এপ্রিলের শেষে দুই মাসের বেতন একসাথে দেয়া হবে। কিন্ত হয়নি। করোনার এই দুর্যোগে খুব দুঃখ দুর্দশায় দিন কাটাচ্ছেন এফডিসির তৃতীয় ও চতুর্থশ্রেণীর কর্মচারীরা।

আমরা এক প্রকার মানবেতর দিনযাপন করছি।'বেতনের জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করতে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের কাছে স্মারকলিপি পাঠানো হবে বলে জানান আহসান হাবিব। তিনি আরও জানান, এফডিসি সরকারি প্রতিষ্ঠান হলেও নিজস্ব আয় দিয়ে এর কর্মচারীর বেতন দেয়া হয়ে থাকে।

এদিকে, কর্মচারীদের বেতন বিষয়ে এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) নুজহাত ইয়াসমিন জানান, নিজস্ব তহবিলে কোনো অর্থ না থাকায় ২৬১ জন কর্মকর্তা-কর্মচারীদের মার্চ ও এপ্রিল মাসের বেতন এখনও দেওয়া সম্ভব হয়নি। তহবিল খালি হওয়ায় আপাতত অনুদানের উপরই পুরোপুরি নির্ভর করতে হচ্ছে। আমরা অনুদানের জন্য আবেদন করেছি, খুব দ্রুতই কিছু টাকা পাবো বলে আশা করছি।

হাতে টাকা এলেই কর্মচারীদের বেতন দেয়া হবে।'অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া বেতন-বোনাস পরিশোধের জন্য ৬ কোটি টাকা অনুদান (ইকুইটি হিসেবে) চেয়ে ২৮ এপ্রিল অর্থ মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে বিএফডিসি। এ প্রসঙ্গে ৩ মে সিদ্ধান্ত জানাবে অর্থ মন্ত্রণালয়।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top