রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


লিগ বাতিল করায় মামলা ঠুকবে লিঁও!


প্রকাশিত:
২ মে ২০২০ ০১:৫৫

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১১:৩৬

ছবি: সংগৃহীত

ইউরোপের শীর্ষ পাঁচ ফুটবল লিগের একটি ফ্রান্সের লিগ ওয়ান বাতিল করা হয়েছে। ফ্রান্সের প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপে সেপ্টেম্বরের আগে দেশটিতে ফুটবল সম্ভব নয় বলে ঘোষণা দেন।

এরপর লিগ ওয়ান কর্তৃপক্ষ পিএসজিকে লিগ টেবিলে শীর্ষে থাকায় চ্যাম্পিয়ন ঘোষণা করে।এছাড়া পয়েন্ট টেবিল অনুযায়ী, সেরা তিনে থাকা দল পিএসজি, মার্সেই ও রেঁনেস আগামী চ্যাম্পিয়নস লিগে খেলবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

পরের তিন দল লিলি, নাইস ও রিমস খেলবে ইউরোপা লিগে। আগেভাগে লিগ বাতিল করায় ১৯৯৭ সালের পর এই প্রথম ইউরোপিয়ান বাছাইপর্ব থেকে বাদ পড়েছে লিঁও। সেজন্য তারা লিগ ওয়ান কর্তৃপক্ষের নামে মামলা করার হুমকি দিয়েছে।

লিঁও সভাপতি জিয়ান মাইকেল আওলাস এটাকে 'ডাকাতি' বলছেন। তাদের মতে, অন্য কোন উপায় খুঁজে বের করতে হতো কৃর্তপক্ষের। এভাবে হুট করে লিগ শেষ করে দেওয়া ঠিক হয়নি। তাদের মতে, লিগে কাদের কোন অবস্থান হবে সেটা বোর্ডরুমে সিদ্ধান্ত নেওয়া ঠিক হয়নি।

তার সিদ্ধান্ত অবশ্যই মাঠ থেকে আসা উচিত ছিল। পুরো মৌসুম শেষ করা সম্ভব না হোক প্লে অফ পদ্ধতি করা যেত। কিন্তু তা না করে লিগ শেষ করে দেওয়া হয়েছে।লিঁও প্রেসিডেন্ট জানিয়েছেন, আমাদের মনে হয়েছে যে, কর্তৃপক্ষ তাড়াহুড়ো করে লিগটা বাতিল করে দিয়েছে।

আমাদের সামনে আরও কিছু বিকল্প ছিল। বেশ কিছু প্রশ্নের উত্তর অমিমাংসিত থেকে গেছে। দলগুলোর মধ্যে প্লে অফ খেলানো যেত। অনেকগুলো টিভিও তাতে আগ্রহী ছিল।' লিঁও লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজিতে অভিনন্দন জানিয়েছে। লিগ টু চ্যাম্পিয়ন লরিয়েন্টকেও শুভেচ্ছা জানিয়েছে।

তবে ক্লাব সভাপতির মতে, কিছু ক্লাব বেশি সুবিধা পেয়েছে লিগের শুরুতে। সেসব বিবেচনা না করে, পয়েন্ট টেবিল অনুযায়ী সব ঘোষণা করে দেওয়া ঠিক হয়নি, 'আমি কোন ক্লাবকে আক্রমণ করে কিছু বলছি না, কিন্তু পয়েন্ট টেবিলে পাঁচে থেকে শেষ করা নাইচ অধিকাংশ ম্যাচ ঘরের মাঠে খেলেছে।

পিএসজির সঙ্গে তারা খেলেছে একবার। আমরা দু'বার। এটা তাই পরিস্থিতি বিবেচনা করে দেওয়া সিদ্ধান্ত নয়।' ওদিকে ফ্রান্সের ক্রীড়ামন্ত্রী জানিয়েছেন, লিগ ওয়ান ও লিগ টুর কোন দল যদি আদালতে যেতে চায় তবে যাক। আমরা তাদের দাবি এড়িয়ে যাবো না। এমনকি আদালতেও না। ফ্রান্সের ক্রীড়া আয়োজন সবসময়ই স্বাধীন।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top