রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপও এক বছর পেছালো


প্রকাশিত:
৯ এপ্রিল ২০২০ ২৩:৩৮

আপডেট:
২ মে ২০২৪ ১৮:১৮

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে টোকিও অলিম্পিক এ বছর হচ্ছে না। এক বছর পিছিয়ে ২০২১ সালে নেওয়া হয়েছে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসরটিকে। যার ফলে এবার এক বছর পিছিয়ে গেল বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপও।

যুক্তরাষ্ট্রের ওরেগনে বিশ্ব অ্যাথলেটিসকস চ্যাম্পিয়নশিপের শিডিউল ছিল ২০২১ সালের ৬ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত। সেটি এখন পিছিয়ে নেয়া হয়েছে ২০২২ সালের ১৫ থেকে ২১ জুলাই।

চলতি বছরের ২৪ জুলাই জাপানের রাজধানী টোকিওতে বসার কথা ছিল অলিম্পিকের এবারের আসর। সেটি এক বছর পিছিয়ে ২০২১ সালের ২৩ জুলাই থেকে শুরু হয়ে চলবে ৮ আগস্ট পর্যন্ত।

অলিম্পিক এবং প্যারা অলিম্পিকের সঙ্গে সংঘর্ষ এড়াতেই মূলত বিশ্ব অ্যাথলেটিকস এক বছর পিছিয়ে নেয়ার ব্যাপারে সম্মত হয়েছে সংশ্লিষ্ট ক্রীড়া সংস্থাগুলো।

বিশ্বব্যাপী ভয়াবহ আতঙ্ক তৈরি করেছে করোনাভাইরাস। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রাণহানি আর আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত ২০৯টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। বিশ্বের বিভিন্ন দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ১৮ হাজার ২৩।

অপরদিকে প্রাণঘাতী করোনায় মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৪৫৭ জনের। এই ভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে এবং সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে।

 

আরপি/এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top