রাজশাহী শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪, ৩০শে চৈত্র ১৪৩০


করোনায় ঘরেই চলছে মুশফিকের জিম-অনুশীলন


প্রকাশিত:
৩১ মার্চ ২০২০ ২১:৩৫

আপডেট:
১৩ এপ্রিল ২০২৪ ০৫:০৬

অনুশীলনে ব্যস্ত মুশফিকুর রহীম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক মুশফিকুর রহীমের ব্যাপারে প্রায়ই মজা করে বলা হয় যে, ‘মুশফিক হয়তো ঘুমের মধ্যেও ব্যাটিং করেন।’ আদৌ স্বপ্নে তা করেন কি না তা কখনও হয়তো জানা যেতে পারে মুশফিকের নিজের মুখ থেকেই।

তবে যতক্ষণ তিনি জেগে আছেন স্বজ্ঞানে, তার বেশিরভাগ সময়জুড়েই যেন থাকে ক্রিকেট এবং ব্যাটিং। জাতীয় দলের অনুশীলন থাক বা না থাক, একা একাই সবার আগে অনুশীলনে চলে আসেন মুশফিক। শরীর গরমের স্ট্রেচিং এবং হালকা ওয়ার্মআপ করে শুরু করেন ব্যাটিং। যা চলে ঘণ্টার পর ঘণ্টা।

মুশফিকের এই ব্যাটিং প্রীতি সবারই জানা। কিন্তু গত কয়েকদিন ধরে বেশ ঝামেলায়ই পড়েছেন জাতীয় দলের এ সাবেক অধিনায়ক। কারণ অন্য কিছু নয়। করোনাভাইরাসের কারণে মিরপুরের শেরে বাংলায় বিসিবি অফিস এখন বন্ধ, সবাইকে পরামর্শ দেয়া হয়েছে ঘরেই থাকার। ফলে মাঠে গিয়ে ব্যাটিংয়ের সুযোগ পাচ্ছেন না মুশফিক।

তবে তাই বলে যে, ঘরের মধ্যে অলস সময় কাটাবেন মুশফিক- এমনটা ভাবার কোনো সুযোগ নেই। খোলা মাঠে ব্যাটিংয়ের সুযোগ না থাকলেও, ঘরের মধ্যেই নিজের ক্রিকেট চর্চা চালিয়ে নিচ্ছেন মিস্টার ডিপেন্ডেবলখ্যাত এই ব্যাটসম্যান।

আর এর জন্য রীতিমতো সাতদিনের রুটিনও বানিয়ে নিয়েছেন তিনি। যা অনুসরণ করছেন প্রতিদিন। এ রুটিন মোতাবেক আজ ছিল জিম সেশনের পাশাপাশি ব্যাট নিয়ে নকিং। কিন্তু ঘরের মধ্যে জিম করবেন কীভাবে? সে ব্যবস্থাও করে নিয়েছেন মুশফিক। নিজের শোবার ঘরকেই বানিয়ে নিয়েছেন ছোটখাট এক জিম।


সকালে দৌড়ানোর জন্য ট্রেডমিল আগেই ছিলো মুশফিকের বাসায়। এর সঙ্গে প্রয়োজনীয় জিমের ছোটছোট সরঞ্জামাদি এনে চালিয়ে নিচ্ছেন ফিটনেস ট্রেনিং। এরপর আবার করছেন ব্যাটিং অনুশীলনও।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আজকের (মঙ্গলবার) রুটিন পুরো করে সেই ভিডিও আপলোড করেছেন মুশফিক। যেখানে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ! আজকের মতো শেষ। সবাই ঘরে থাকুন, নিরাপদ থাকুন।’

মুশফিকের এই ভিডিও সাড়া ফেলেছে ক্রিকেটপ্রেমীদের মাঝে। মাত্র ঘণ্টাখানেকের মধ্যেই এক লাখের বেশিবার দেখা হয়েছে এই ভিডিও। এছাড়া শেয়ার করা হয়েছে তিনশরও বেশি।

ভিডিও: https://www.facebook.com/watch/?v=822960701531898

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top