রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে প্রয়োজন ১২০ রান


প্রকাশিত:
১২ মার্চ ২০২০ ০২:০১

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০২:৩৯

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে টাইহারদের প্রয়োজন ১২০ রান। দুই ম্যাচ সিরিজের প্রথম খেলায় এর আগে ৪৮ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছিল বাংলাদেশ।

তার আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে মগজধোলায় করে টাইগাররা। তারও আগে একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে জয় পায় স্বাগতিক বাংলাদেশ।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় সফরকারী জিম্বাবুয়ে। দলীয় ১২ রানে জিম্বাবুয়ের ওপেনার টিনাশে কামুনহুকামুয়ের উইকেট তুলে নেন আল -আমিন হোসেন।

এরপর ক্রেগ আরভিনকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৫৭ রানের জুটি গড়েন ওপেনার ব্রেন্ডন টেলর। ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন আফিফ হোসেন। ৩৩ বলে ৩টি চারে ২৯ রান করা আরভিনকে আউট করেন আফিফ।

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে নিজের চতুর্থ ম্যাচে জিম্বাবুয়ের অধিনায়ক শেন উইলিয়ামসকে আউটকরে প্রথম সাফল্য পান জাতীয় দলের তরুণ লেগ স্পিনার মেহেদী হাসান। তার শিকারে পরিনত হওয়ার আগে মাত্র ৩ রান করার সুযোগ পান জিম্বাবুয়ের অধিনায়ক।

আগের ম্যাচে ১০ রান করা সিকান্দার রাজাকে এদিন ১২ রানে বেশি করতে দেননি মোহাম্মদ সাইফউদ্দিন। তার বলে ফাইন লেগে আল-আমিনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন সিকান্দার রাজা। রিচমন্ড মুতুম্বামিকে মাত্র ১ রানে আউট করে দেন আল-আমিন হোসেন।

দলীয় ১০৮ রানে টিনোটেন্ডা মুতোম্বোজিকে ক্যাচ তুলতে বাধ্য করেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তবে ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে দায়িত্বশীলতার পরিচয় দিয়েয়েছেন ওপেনার ব্রেন্ডন টেলর। তার অপরাজিত ৫৯ রানে ভর করে ২০ ওভারে ৭ উইকেটে ১১৯ রান করে জিম্বাবুয়ে। ৪৮ বলে ৬টি চার ও এক ছক্কায় ৫৯ রান করেন টেলর।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top