রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


অভিষেকে সাইফের শূন্য


প্রকাশিত:
৭ ফেব্রুয়ারি ২০২০ ২২:৫৮

আপডেট:
৭ ফেব্রুয়ারি ২০২০ ২২:৫৯

ছবি: সংগৃহীত

দেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা তারকা সাইফ হাসান। প্রথম শ্রেণির ক্রিকেটে এরই মধ্যে ৪ সেঞ্চুরি ও ১২ হাফসেঞ্চুরি রয়েছে তার ঝুলিতে। এছাড়া লিস্ট 'এ' ক্রিকেটে ১৪ অর্ধশতকের পাশাপাশি তিন অঙ্ক ছুঁয়েছেন ৬ বার। তার মধ্যে দারুণ কিছুর সম্ভাবনাই দেখছে টিম ম্যানেজম্যান্ট।

কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম ইনিংসে সে প্রত্যাশার ছিটেফোঁটাও পূরণ করতে পারেননি সাইফ হাসান। প্রত্যাশা দূরে থাক, রানের খাতাই খুলতে পারেননি ২১ বছর বয়সী সাইফ। সাজঘরে ফিরেছেন দুই বলে ০ রান করে। পরের ওভারেই লেগ বিফোরের ফাঁদে কাঁটা পড়েছেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।


রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। পিচ রিপোর্টে বলা হয়েছে প্রথম সেশনে বোলারদের জন্য থাকতে পারে বাড়তি সুবিধা। যা কাজে লাগানোর জন্যই মূলত বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তান।

স্বাগতিকদের নিমন্ত্রণে সাড়া দিয়ে ব্যাটিংয়ের শুরুটা একদমই ভালো করতে পারেননি বাংলাদেশের দুই ওপেনার তামিম ও সাইফ। তবে প্রথম ওভারের প্রথম বল মিডউইকেট থেকে ৩ রান নিয়ে ইঙ্গিতটা ইতিবাচকই দিয়েছিলেন তামিম। যা ধরে রাখতে পারেননি এ অভিজ্ঞ ওপেনার।

শাহিন শাহ আফ্রিদির করা সে ওভারের তৃতীয় বলে দৃষ্টিকটু শটে আউট হন সাইফ। ফুল লেন্থের ডেলিভারিতে কোনো রকমের ফুট মুভমেন্ট ছাড়াই ব্যাট এগিয়ে দেন তিনি। বাইরের কানায় লেগে যা চলে যায় দ্বিতীয় স্লিপে দাঁড়ানো আসাদ শফিকের হাতে। যার সুবাদে উড়ন্ত সূচনা পায় পাকিস্তান।

তাদের শুরুটা আরও দুর্দান্ত করে দেন মোহাম্মদ আব্বাস। দ্বিতীয় ওভার করতে এসে চতুর্থ বলেই তিনি আউট করেন তামিমকে। হালকা ভেতরে ঢোকা ডেলিভারিটি সরাসরি আঘাত হানে তামিমের প্যাডে। আম্পায়ার প্রথমে নট আউট দেন। তবে রিভিউ নিয়ে সিদ্ধান্ত বদলে নেয় পাকিস্তান।


তৃতীয় উইকেটে এখন খেলছেন অধিনায়ক মুমিনুল হক ও দীর্ঘদিন পর দলে ফেরা নাজমুল হোসেন শান্ত। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৪ রান। শান্ত রানের খাতা খুলেছেন, মুমিনুল ব্যাট করছেন ০ রানে।

আরপি/ এএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top